Breaking News

লালমনিরহাট জেলা লকডাউন ঘোষণা

করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব মোকাবেলার লক্ষ্যে লালমনিরহাট জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। বুধবার (৮ এপ্রিল) সকাল থেকে জেলায় সকল ধরনের যানবাহন প্রবেশ ও বহির্গমন বন্ধ ঘোষণা করে জনস্বার্থে একটি আদেশ জারি করেন জেলা প্রশাসক মো. আবু জাফর।

আদেশে বলা হয়, জেলার অভ্যন্তরে সবধরনের যানবাহন, দোকান-পাট, সাপ্তাহিক হাট-বাজার, প্রতিষ্ঠান এবং গণপরিবহন পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। তবে মেডিক্যাল সার্ভিস, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, কৃষি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যবাহী যানবাহন, সংবাদপত্র, প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সেনাবাহিনী ও জরুরি ত্রাণ পরিবহনের কাজে ব্যবহৃত যানবাহনের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে না।

আদেশে আরও বলা হয়, অত্যাবশ্যকীয় নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কৃষিপণ্য ও যন্ত্রপাতির দোকান সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া ওষুধের দোকান, হাসপাতাল ও ক্লিনিক সারাদিন খোলা থাকবে। তবে সেইসব প্রতিষ্ঠানকে সামাজিক দূরত্ব বজায় রেখে পরিচালনা করতে বলা হয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক আবু জাফর জানান, জনস্বার্থে এই আদেশ ঘোষণা করা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। জেলার সকল প্রবেশ এবং বহির্গমন স্থানে বিশেষ চেক পোস্ট স্থাপন করা হয়েছে। এই ভাইরাস মোকাবেলায় সরকারের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে।