Breaking News

এবার মমতাজ করোনাভাইরাস প্রতিরোধে সুর তুললেন



কোকিলকণ্ঠী মমতাজের গানে এভাবেই ভেসে আসে নভেল করোনাভাইরাস প্রতিরোধের ডাক। করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যসম্মতভাবে হাত ধোয়া এবং নিঃশ্বাস-প্রশ্বাস ও হাঁচি-কাশি দেওয়ার নিয়মগুলো সুরে সুরে তুলে ধরেছেন প্রখ্যাত এ শিল্পী।প্রিয় দেশবাসী আমি আপনাদের সবার প্রিয় শিল্পী মমতাজ বলছি, দেশে ফেরত বন্ধু যখন চোদ্দ দিন বাইরে না গিয়া সবার ভালর কথা ভাইবা একলা রয় ঘরে একলা রয় মনটা ভইরা যায় ও মনটা ভইরা যায়।

ব্র্যাকের উদ্যোগের সঙ্গে একাত্ম হয়ে পল্লী সংগীতের রানী রূপে খ্যাত এই শিল্পী যোগ দিয়েছেন সুর ও কথার গাঁথুনিতে গণমানুষকে সচেতন করে তোলার কাজে। লাবিক কামাল গৌরবের সংগীত পরিচালনায় ব্র্যাক কমিউনিকেশন দলের লেখা গানটি মঙ্গলবার মধ্যরাতে শুন্য প্রহরে একযোগে চ্যানেল আই এবং ব্র্যাকের ফেসবুক পেজে প্রকাশ করা হয়েছে বলে জানান কর্মকর্তারা। করোনাভাইরাস প্রতিরোধে গানটির কথাগুলো বসানো হয়েছে মমতাজের ইতিমধ্যে বহুল প্রচারিত ও অত্যন্ত জনপ্রিয় ‘বুকটা ফাইট্যা যায়’ শীর্ষক গানটির সুরের ওপর।

ব্র্যাকের কর্মকর্তারা আশা করছেন এ গানটি মূল গানের মতোই জনমনে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হবে এবং করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মানুষের মধ্যে সঠিক আচরণগুলো গড়ে তুলতে সহায়ক হবে। গানটিতে কষ্ঠ দেওয়া প্রসঙ্গে মমতাজ বলেন, বর্তমানে করোনাভাইরাসকে কেন্দ্র করে যে জাতীয় সংকট সৃষ্টি হয়েছে তা মোকাবেলায় এগিয়ে আসা আমাদের কর্তব্য। সাধারণ মানুষকে সম্ভাব্য সকল উপায়ে সাহায্য করা আমাদের দায়িত্ব।