Breaking News

অনির্দিষ্ট কালের জন্য রাজশাহী জেলা লকডাউন ঘোষণা



অনির্দিষ্ট কালের রাজশাহী জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ জেলা প্রশাসকের কার্যালয়ে এক বৈঠকে এই ঘোষণা দেওয়া হয়। ঘোষণায় বলা হয় রাজশাহী জেলার কোনও বাসিন্দা রাজশাহী থেকে বের হতে পারবে না। এবং অন্য জেলা থেকে কেউ রাজশাহীতে ঢুকতে পারবে না। এছাড়া বলা হয়েছে শুধুমাত্র জরুরি গাড়ি ব্যাতিত আর কোন গাড়ি চলতে দেওয়া হবে না।

আরো পড়ুন: ক্রিকেট নিষিদ্ধ করলো পাকিস্তান করোনাভাইরাসের কারনে বন্ধ রয়েছে গোটা বিশ্বে ক্রিকেট। আন্তর্জাতিক ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা নেই জুনের আগে। তবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক বলে চলতে পারে বিভিন্ন দেশের ঘরোয়া লিগ।

কিন্তু রমযান মাসের কারণে ইদের আগ পর্যন্ত সব ধরনের ক্রিকেট নিষিদ্ধ করেছে পাকিস্তান। বেতনে কোন প্রভাব পড়বেনা ক্রিকেটারদের। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে খোদ পিসিবি।

জানা গেছে, আসন্ন রমজানে ক্রিকেট খেলার অনুমতি চেয়ে পিসিবির কাছে চিঠি পাঠিয়েছিল বেশ কয়েকজন ক্রিকেটার ও কিছু ক্রীড়া সংগঠন। কিন্তু তাদের সেই চিঠির জবাবে সাফ না জানিয়ে দিয়েছে পিসিবি।

পিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কিছু প্রতিষ্ঠান ও সংগঠকদের পক্ষ থেকে রমজান মাসে ক্রিকেট খেলার অনুমতি চেয়ে অনুরোধ করা হয়েছিল। কিন্তু পরিস্থিতির কারণে তাদের অনুরোধ রাখা বোকামি হবে। তাই সমাজ ও দেশের কথা চিন্তা করে কোনো ক্রিকেট খেলা হবে না।

আমাদের উচিত পলিসি মেনে চলার। সারা বিশ্বেই এখন সব ধরনের খেলাধুলা বন্ধ রয়েছে। তাই স্বাভাবিকভাবে খেলা বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত অনুমতি দেয়া হবে না। কবে নাগাদ ফের বল মাঠে গড়াতে পারে সেই ইঙ্গিতও দিয়ে রেখেছে পিসিবি।

পিসিবির ভাষ্য, দেশের বর্তমান পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছি আমরা। করোনা পরিস্থিতি ঠিক হলে খেলা শুরু করা হবে। তখন পলিসিতে সংশোধন আনার কথা ভাবা হবে।

করোনাভাইরাসে ধুঁকছে সারা বিশ্ব। এ সংক্রমণে নাকানিচুবানি খাচ্ছে পাকিস্তানও। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য বলছে, দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৮০ জন। মারা গেছেন অন্তত ৪৫ জন।