ঈদের পরে খুলবে শিক্ষা প্রতিষ্ঠান, ছুটি নিয়ে সর্বশেষ যা জানা গেল



বৈঠকে অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল,পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানসহ কয়েকজন মন্ত্রী উপস্থিত ছিলেন। আজ ম”ঙ্গলবার গণভবনে এ নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত ‘হতে পারে। সেখানেই চূড়ান্ত সি’দ্ধান্ত নেয়া হবে। এই বৈঠকে প্রধানমন্ত্রী ছাড়াও অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল, খাদ্যমন্ত্রী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী উপস্থিত থাকবেন। এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব পর্যায়ের কর্মকর্তারা এতে উপস্থিত থাকবেন।

জানা গেছে, চলতি সাধারণ ছুটির মেয়াদ ৪ এপ্রিল শেষ হওয়ার কথা থাকলেও করোনা ভা’ইরা’সের ঝুঁ কির কথা মাথায় রেখে তা ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সি’দ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১৫ এপ্রিল থেকে খুলবে সরকারি অফিস।

শিক্ষা প্রতিষ্ঠান ১১ এপ্রিল খোলা কথা থাকলেও তা খুলবে রমজানের ঈদের পরে। কারণ হিসাবে তারা বলছেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পাশাপাশি বন্ধ করা হয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের আবাসিক হলগু’লোও। এতে করে শিক্ষার্থীরা বাড়িতে ফিরে গিয়েছেন। এখন যদি শিক্ষা প্রতিষ্ঠান চালু করা হয়, তাহলে সকল শিক্ষার্থীই সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে ফিরে আসবে, এতে করে ঝুঁ কি আরও বেড়ে যেতে পারে। তাই শিক্ষা প্রতিষ্ঠান ঈদুল ফিতরের পরে খোলার সি’দ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।

সরকারি তহবিল থেকে দরিদ্রদের মাঝে অর্থ, খাদ্য বিতরণ যাতে যথাযথভাবে করা হয় সেই বি’ষয়ে দিকনির্দেশনা দেয়া হয়েছে। আজ সকাল ১০ টায় করোনা ভা’ইরা’স প্রতিরোধে দেশব্যাপী চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ৬৪ জে’লার কর্মকর্তাদের স”ঙ্গে ভি’ডিও কনফারেন্সে সংযুক্ত হন।