Breaking News

লকডাউনে বিনামূল্যে অসহায় মানুষের ঘরে খাবাব পৌঁছে দিচ্ছেন নাফিসা



মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য। একটু সহানুভূতি কি, মানুষ পেতে পারে না…ও বন্ধু। এই গানের কথাগুলা কবে বাস্তবে রূপান্তরিত হবে সেই আশায় বুক বাঁধে হাজারো মানুষ।

নতুন খবর হচ্ছে, করোনায় মৃত্যুভয়ের পাশাপাশি লকডাউনে কাজ করতে না পেরে না খেয়ে মরার ভয়ে গরিব-দুঃখীরা। দেশের এমন পরিস্থিতিতে কর্মহীন দিনমজুরদের ক্ষুধার আগুন নেভাতে এগিয়ে এসেছেন নাফিসা আনজুম খান।

সিএনজিতে করে নিত্যপ্রয়োজনীয় খাবারের প্যাকেট নিয়ে গবির-অসহায়দের ঘরে ছুটে যাচ্ছেন তিনি।

সমালোচনায় সেই চিকিৎসকের জরিমানা ফেরত দিচ্ছে পুলিশ
করোনা ভাইরাস মোকাবিলায় দেশে চলছে ৮ দিনের কঠোর লকডাউন। সরকারি নির্দেশনায় এই লকডাউনে চিকিৎসকদের বাইরে বের হতে কোনো বাধা নেই, লাগবেনা কোনো মুভমেন্ট পাসও। তবে প্রথম দিনেই বাইরে বের হয়ে হয়রানির শিকার হয়েছে রাজধানীর একাধিক চিকিৎসক। শুধু তাই নয়, বাইরে বের হওয়ায় কয়েকজন চিকিৎসককে দেয়া হয়েছে মামলা, অনেকে গুনেছেন জরিমানাও!

তাদেরই একজন রাজধানীর স্কয়ার হাসপাতালের চিকিৎসক নাজমুল ইসলাম। তবে জানা গেছে, নাজমুল সাহেবের জরিমানা মওকুফ করা হয়েছে। বুধবার (১৪ এপ্রিল) রাতে চিকিৎসক নাজমুল ইসলাম ও পুলিশ সদর দপ্তরের একটি সূত্র গণমাধ্যমকে এ কথা জানান।

নাজমুল ইসলাম বলেন, সন্ধ্যার আগে একজন পুলিশ কর্মকর্তা তাঁকে ফোন করেছিলেন। তিনিই জরিমানা হিসেবে আদায় করা টাকা ফিরিয়ে দেয়ার কথা জানান। আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে হাসপাতালের কাজ সেরে ফেরার পথে তিনি টাকা ফেরত পাবেন। এদিকে পুলিশ জানায়, বুধবার সারা দিনে কয়েক হাজার চিকিৎসক কাজে বেরিয়েছেন। যাঁরা পরিচয়পত্র দেখিয়েছেন তাঁদের বেশির ভাগ কোনো সমস্যায় পড়েননি। অল্প কয়েকজন সমস্যায় পড়েছেন।

উল্লেখ্য, নাজমুল ইসলাম বুধবার সকালে মুন্সিগঞ্জ থেকে নিজের গাড়িতে চড়ে হাসপাতালে আসছিলেন। সেখানে তাঁকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। বিষয়টি নিয়ে তাঁর স্ত্রী ফেসবুকে পোস্ট দিলে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়।