Breaking News

দিনে ৩০০ মানুষকে বিনামূল্যে সাহরি-ইফতার দিচ্ছে পুলিশ



রমজানে নিম্নআয়ের মানুষের কথা চিন্তা করে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানা পুলিশ। একটি ইফতার ও সাহরির দোকান বসিয়েছে পুলিশ। তবে এই দোকানে কাউকে টাকা দিয়ে কিনতে হবে না। দৈনিক অন্তত ৩০০ লোক পুরো রমজান মাসব্যাপী বিনামূল্যে বাজার করতে পারবে এই দোকান থেকে।

বুধবার (১৪ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সামনে দোকানটির উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) আব্দুল ওয়ারীশ।

এ সময় তিনি বলেন, ‘রোজায় হাসপাতালে রোগীর সঙ্গে থাকা স্বজনরা ইফতার ও সাহরির জন্য কষ্ট পান। আবার লকডাউনের কারণে নিম্নআয়ের মানুষেরও কিছুটা কষ্ট হচ্ছে। তাদের কষ্ট কিছুটা লাঘবের চেষ্টায় এই উদ্যোগ। আমরা চাই আমাদের এই উদ্যোগে অন্যরাও উৎসাহিত হোক, এগিয়ে আসুক।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিএমপির অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) পলাশ কান্তি নাথ, সহকারী কমিশনার শ্রীমা চাকমা, মা ও শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মো. মোরশেদ হোসেন এবং পরিচালক (প্রশাসন) ডা. নুরুল হক প্রমুখ।

জানতে চাইলে ব্যতিক্রমী এই উদ্যোগের উদ্যোক্তা ও ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, ‘প্রাথমিক পর্যায়ে প্রতিদিন ৩০০ মানুষের জন্য ইফতার ও সাহরির ব্যবস্থা করা হয়েছে এখানে।

প্রয়োজনে এটা আরও বাড়ানো হবে। ডবলমুরিং থানার কর্মকর্তারা এই মানবিক আয়োজনে অর্থায়ন করছে। তবে অন্য কেউ চাইলে মাসব্যাপী এই আয়োজনে অন্তর্ভুক্ত হতে পারবেন।’