Breaking News

লকডাউনেও চলবে টিকাদান কর্মসূচি, সবাই পাবেন টিকা



দেশের সবাই পর্যায়ক্রমে টিকা পাবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।
তিনি বলেন, যাদের দ্বিতীয় ডোজ টিকা নেয়ার সময় আট সপ্তাহ পেরিয়ে গেছে তারা কোনো কারণে টিকা নিতে না পারলেও ১২ সপ্তাহের মধ্যে টিকা নিতে পারবেন।

বুধবার স্বাস্থ্য অধিদফতর আয়োজিত করোনা সম্পর্কিত জুম কনফারেন্সে অনলাইনে সংযুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

সেব্রিনা ফ্লোরা বলেন, লকডাউনে টিকা কার্যক্রম অব্যাহত থাকবে এবং কার্ড দেখিয়ে টিকাগ্রহীতা বিধি-নিষেধের মধ্যেও ব্যক্তিগত কিংবা ভাড়া করা যানবাহন ব্যবহার করে টিকাদান কেন্দ্রে যেতে পারবেন।

তিনি আরো বলেন, রমজানে টিকা নেয়া যাবে কি-না এ নিয়ে নানা প্রশ্ন উঠছে। এ ব্যাপারে স্বাস্থ্য অধিদফতর থেকে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনে বিশেষজ্ঞদের মাধ্যমে নিশ্চিত হয়েছেন রোজা রেখে টিকা নেয়ার ক্ষেত্রে কোনো সমস্যা নেই। রাজস্ব খাত থেকে তিন কোটি ডোজ টিকা কেনা হয়েছে। যে টিকা আমরা পর্যায়ক্রমে পাচ্ছি। এখন পর্যন্ত পেয়েছি সেই টিকা এখনো আমাদের কাছে মজুদ রয়েছে, শেষ হয়নি।

সেব্রিনা ফ্লোরা বলেন, প্রথম ডোজের টিকা যারা পেয়েছে তারা যেন দ্বিতীয় ডোজের টিকা পান তা নিশ্চিত করার পাশাপাশি আরো মানুষকে যেন টিকার আওতায় আনা যায় তার জন্য কাজ করা হচ্ছে।

তিনি জানান, এরই মধ্যে সাত লাখ ৩৩ হাজার মানুষ দুই ডোজের টিকা নিয়েছেন। প্রথম থেকেই পরিকল্পিত পরিকল্পনা মাফিক টিকাদান কর্মসূচি চলছে এবং তা সাফল্যের সঙ্গে এগিয়ে চলেছে।