Breaking News

সব সাংবাদিককে জবাই করার ঘোষণা দিলেন মাওলানা নোমানী!



সাংবাদিকতা এক মহান পেশা। মানুষকে জাগ্রত করার একমাত্র প্রদীপ ঘর। ন্যায়কে ন্যায়,অন্যায় কে অন্যায় বলার অদম্য সাহসের অপর নাম সাংবাদিকতা। তবে মুদ্রার উল্টা পিঠও আছে। নতুন খবর হচ্ছে, খেলাফত তথা ইসলামি শাসন ব্যবস্থা কায়েম হলে সব সাংবাদিককে জ’বাই করা’র ঘোষণা দিয়েছেন ওয়াসেক বিল্লাহ নোমানী।

ধর্মীয় জলসায় দেয়া মাওলানা নোমানীর সেই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তিনি বলেন,‘যতদিন বাঁচব, বাঘের মতো বাঁচব। আর যদি ম’রতে হয় ইনশাল্লাহ দুই চার দশটাকে জা’হান্না’মে পা’ঠিয়ে এরপর ম’র’ব ইনশাল্লাহ। সবাই রাজি আছি তো ইনশাআল্লাহ।’

এদিকে, ময়মনসিংহে একটি গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার অনুরোধে জানিয়েছেন, নোমানীর সেই ভিডিও ভাইরাল হওয়ার পর তারাই তাকে আ’টক করে নিয়ে এসেছেন।

চাঁদ দেখা গেছে মালয়েশিয়ায়, মঙ্গলবার রোজা
মালয়েশিয়ার আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। ফলে মঙ্গলবার (১৩ এপ্রিল) থেকে শুরু হচ্ছে মাসব্যাপী সিয়াম সাধনা। করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে বিশ্বের অন্য দেশের মতো মালয়েশিয়ায়ও তারাবীর নামাজের ক্ষেত্রে সামাজিক দূরত্ব মেনে চলা হবে।

ইসলামী বিধান অনুযায়ী, রমজানের চাঁদ দেখা যাওয়ায় সোমবার দিনগত রাতে সেহরি খেয়ে আগামীকাল রোজা রাখবেন ধর্মপ্রাণ মুসল্লিরা। মঙ্গলবার (১৩ এপ্রিল) হবে প্রথম রোজা।

মুসলিম উম্মাহর দরজায় কড়া নাড়ছে আল্লাহর নৈকট্য লাভের রহমত-মাগফিরাত ও নাজাতের মাস রমজান। সোমবার রাতে তারাবীহ নামাজ ও ভোর রাতে সেহরি খাওয়ার মধ্য দিয়ে আগামীকাল মঙ্গলবার মালয়েশিয়ায় শুরু হচ্ছে সিয়াম সাধনার এই মাস।

পবিত্র মাহে রমজানকে সামনে রেখে স্থানীয় নাগরিকদের পাশাপাশি কয়েক লাখ বাংলাদেশির আবাসস্থল ও ফ্যাক্টরির ভেতর মালয়েশিয়ায় বাংলাদেশিরাও নিচ্ছে ব্যাপক প্রস্তুতি। রমজানের নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ক্রয় ছাড়াও বাংলাদেশি অধ্যুষিত এলাকাগুলোতে তাদের নিজ উদ্যোগে গড়ে উঠা সুরাও (পাঞ্জেগানা মসজিদ) গুলোতে তারাবী আয়োজনে চলছে ব্যাপক প্রস্তুতি।

এছাড়া প্রায় প্রত্যেক বছরই রাজধানী কুয়ালালামপুরসহ সমগ্র মালয়েশিয়া জুড়ে বাংলাদেশিদের উদ্যোগে অনুষ্ঠিত হয় কয়েকশ তারাবীর জামাত।