Breaking News

স্থগিত হলো ভারত-অস্ট্রেলিয়া সিরিজ



আসন্ন জানুয়ারিতে অস্ট্রেলিয়ার মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল ভারত নারী দলের। তবে শেষ পর্যন্ত সিরিজটি আর আলোর মুখ দেখছে না। সিডনিতে নতুনকরে করোনাভাইরাস ছড়িয়ে পড়াতে সিরিজটি আপাতত স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ।

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ ছিল ক্রিকেট। ক্রিকেটারদের বায়ো-বাবলে রেখে অনেক নিয়ম-রক্ষা করে ছেলেদের ক্রিকেট আয়োজন করছে ক্রিকেট বোর্ডগুলো। ছেলেরা ক্রিকেটে ফিরলেও করোনার পর এখনো মাঠে নামেননি নারী ক্রিকেটাররা। জানুয়ারিতে অস্ট্রেলিয়া-ভারত সিরিজ দিয়ে নারীদের ক্রিকেট ফেরার কথা থাকলেও আপাতত স্থগিত করা হয়েছে সিরিজটি।

মূলত সিডনিতে নতুন করে করোনাভাইরাস ছড়িয়েছে। যে কারণে সিরিজ আয়োজন করতে অনেক বেগ পেতে হতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়ার। যার কারণে সিরিজটি স্থগিত করা হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জানান, এই বছর সিরিজটি স্থগিত করলেও আগামী বছর ওয়ানডের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজও যোগ হবে।

অস্ট্রেলিয়া দলের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলার কথা ছিল সফরকারী ভারতের। তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল- ২২ জানুয়ারি ক্যানবেরায়, ২৫ জানুয়ারি মেলবোর্নে এবং শেষ ওয়ানডে হওয়ার কথা ছিল ২৮ জানুয়ারি, হোবার্টে।

এই দুই দল সর্বশেষ খেলেছিল আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে। যেখানে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল শক্তিশালী অস্ট্রেলিয়া।

উল্লেখ্য, নারীদের সিরিজ স্থগিত হলেও ঠিকই চলবে পুরুষদের সিরিজ। আগামী ৭ জানুয়ারি নতুন করোনাভাইরাসের উৎপত্তিস্থল সিডনিতে তৃতীয় টেস্ট খেলতে নামবে দুই দল। সিরিজের শেষ ম্যাচটি খেলবে ১৫ জানুয়ারি। ওই ম্যাচটি দিয়েই শেষ হবে ভারতের দীর্ঘ অস্ট্রেলিয়া সফর। চার ম্যাচ টেস্ট সিরিজে ইতোমধ্যে ১-১ এ সমতায় ফিরেছে ভারত।