সরকার কলাগাছ না, ধাক্কা দিলেই পড়ে যাবে: মায়া



আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, সরকার কলাগাছ না, যে ধাক্কা দিলেই পড়ে যাবে। সরকার বটগাছ, চাইলে যে কেউ এর ছায়ায় আশ্রয় নিতে পারে। রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

বিএনপিকে উদ্দেশ করে মায়া বলেন, টেলিভিশন না থাকলে বিএনপি নেতাদের মুখও কেউ চিনতো না। টেলিভিশনই তাদের বাঁচিয়ে রেখেছে। বিএনপির জন্মই ছিল ষড়যন্ত্রের মধ্যে দিয়ে। দলটি অতীতেও দেশবিরোধী ষড়যন্ত্র করেছে বর্তমানেও করেছে। তাদের প্রতিরোধ করতে নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানান তিনি।

বিদায় বছরকে কুফার সাল উল্লেখ করে সাবেক মন্ত্রী জানান, ২০২০ সাল ছিল কুফার সাল। করোনার কারণে সারা পৃথিবীটা লণ্ডভণ্ড হয়ে গেছে। সারা পৃথিবী লণ্ডভণ্ড হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাস্থ্যনীতির কারণে অন্য দেশের তুলনায় আমরা ভালো আছি। যতোটা সম্ভব সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা আরও ভালো থাকবে।

আলোচনা সভায় ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল আলম খন্দকার রেজা, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ উপস্থিত ছিলেন।