Breaking News

রোনালদোর টার্গেট এবার বিশ্বকাপ



পর্তুগালের হয়ে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন দেশটির সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। কাতারে অনুষ্ঠিত ২০২২ বিশ্বকাপ ট্রফি জয়ের শতভাগ সুযোগ রয়েছে পর্তুগিজদের। এমনটাই মনে করেন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। এখনই অবসরের কোনো পরিকল্পনা নেই বরং আরো বেশ কয়েক বছর ফুটবল মাঠ মাতানোর প্রত্যয় রোনালদোর কণ্ঠে।

ক’দিন আগেই দুবাইয়ে এক জমকালো অনুষ্ঠানে গ্লোব সকার অ্যাওয়ার্ডসে শতাব্দীর সেরা ফুটবলারের পুরস্কার নিজের করে নেন ক্রিস্টিয়ানো রোনালদো। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে পেছনে ফেলে এ ট্রফি জেতেন এই পর্তুগিজ তারকা।

ক্যারিয়ারটা যেন সাফল্যে মোড়ানো ক্রিস্টিয়ানো রোনালদোর। এই সুপারস্টার জিতেছেন রেকর্ড পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগ। রিয়াল মাদ্রিদের হয়ে দুটি শিরোপা। আর য়্যুভেন্তাসের হয়ে জেতেন দুটি সিরি’আ।

ক্লাব ফুটবলের মতো নিজ দেশ পর্তুগালের হয়ে অপ্রতিরোধ্য পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। ইউরো চ্যাম্পিয়নশিপ ও উয়েফা নেশন্সলিগসহ জেতেন আরো অনেক শিরোপা। যদিও ২০০৩ সালে জাতীয় দলের হয়ে অভিষেক হলেও, এখন পর্যন্ত স্বপ্নের বিশ্বকাপ ট্রফি জেতা হয়নি ৩৫ বছর বয়সী এই ফুটবলারের।

ক্রিস্টিয়ানো রোনালদো বলেন, ২০১৬ সালে আমরা ইউরো কাপ জিতেছিলাম; যা পর্তুগালের জন্য বড় অর্জন ছিল। এরপর নেশন্স লিগও জয় করেছি। এবার আমি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছি। আশা করি, দলগত পারফরম্যান্স করতে পারলেই ট্রফি জেতা অসম্ভব নয়। জাতীয় দলের হয়ে সেরাটা দিতে চাই। একটাই লক্ষ্য বিশ্বকাপ জয়।

মাত্র ১৫ বছর বয়সে যুব দলের জার্সি গায়ে মাঠে নেমেই নিজের সামর্থ্যের জানান দিয়েছিলেন রোনালদো। সুপারস্টারের বয়স এখন ৩৫। অবসরের গুঞ্জন প্রায়ই দেখা যায় গণমাধ্যমে। তাইতো শতভাগ ফিট থাকায়, এখনই অবসরের কোনো পরিকল্পনা নেই রোনালদোর।

ক্রিস্টিয়ানো বলেন, ফুটবল নিয়ে আমার জীবনের ভালো মুহূর্তগুলো পার করছি। আমি জানি না আগামীকাল বৃহস্পতিবার কী অপেক্ষা করছে আমার জন্য। তবে সময়টা উপভোগ করছি। এখনও অবসরের চিন্তা করছি না। আরো বেশ কয়েক বছর সাফল্যের সঙ্গে খেলে যেতে চাই।

ক্লাব ফুটবলে তার অসাধারণ নৈপুণ্য এখনও দর্শকদের মনে উঁকি দেয় তুলি দিয়ে ক্যানভাস আঁকার মতো।