Breaking News

নরসিংদীতে কবর থেকে ৭টি কঙ্কাল চুরি!

নরসিংদীর পলাশ উপজেলায় পৃথক দুটি সামাজিক কবরস্থান থেকে ৭টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দিবাগত রাতের আঁধারে উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজিরচর গ্রামের সামাজিক কবরস্থান থেকে ৬টি ও একই ইউনিয়নের ইসলামপাড়া গ্রামের সামাজিক কবরস্থান থেকে একটি ১টি কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা। এ খবরে গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ঘটনার খবর পেয়ে বুধবার (৩০ ডিসেম্বর) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন ও পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন।

পুলিশ ও স্থানীয়রা জানান, দুর্বৃত্তরা গভীর রাতে কাজিরচর কবরস্থানের ৭-৮টি কবর খনন করে। এরমধ্যে ৬টি কবর থেকে কঙ্কাল চুরি করে নিয়ে যায়। একই সময় পার্শ্ববর্তী ইসলাম পাড়া গ্রামের সামাজিক কবরস্থান থেকেও একটি কঙ্কাল চুরি হয়।

কাজিরচর গ্রামের স্থানীয় বাসিন্দা আমিনুল ইসলাম বলেন, সকালে ফজরের নামাজ পড়ার পর কয়েকজন মুসল্লি কবরস্থান জিয়ারত করতে গেলে কয়েকটি কবর খনন করা অবস্থায় দেখতে পান। পরে তারা স্থানীয়দের বিষয়টি জানালে লোকজন সেখানে গিয়ে কঙ্কাল চুরির ঘটনা দেখতে পায়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান সাবের উল হাইকে ঘটনাটি জানানো হয়। এ ঘটনায় গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন জানান, কবর থেকে কঙ্কাল চুরির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।