পূর্বধলায় শিশু বলাৎকারের অভিযোগে মুয়াজ্জিন গ্রেফতার



নেত্রকোণার পূর্বধলায় শিশু শিক্ষার্থীকে (৫) বলাৎকারের অভিযোগে মঙ্গলবার রাতে আরিফুল ইলাম (৩২) নামের এক মুয়াজ্জিনকে গ্রেফতার করেছে পুলিশ।

অভিযুক্ত আরিফুল ইলাম উপজেলার বিশকাকুনী ইউনিয়নের ধোবারুহী গ্রামের তাজুল ইসলামের ছেলে ও উপজেলা পরিষদ জামে মসজিদের মুয়াজ্জিন।

স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, অভিযুক্ত মুয়াজ্জিন তার স্ত্রীকে নিয়ে উপজেলা সদরের আমতলা এলাকায় একটি ভাড়া বাসায় বসবাস করতেন। সেখানে স্থানীয় শিশু শিক্ষার্থীদেরকে আরবি পড়ানোর পাশাপাশি মসজিদে মুয়াজ্জিনের দায়িত্ব পালন করতেন।

গত মঙ্গলবার দুপুরে ওই শিশুটি তার বাসায় আরবি পড়তে আসলে শিশুটিকে একা পেয়ে মুয়াজ্জিন আরিফুল ইসলাম তাকে বলাৎকার করে। পরে ঘটনাটি ওই শিশু তার পরিবারকে জানালে ওই দিনই শিশুর মা পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবগত করেন।

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা পরিষদ জামে মসজিদ কমিটির সভাপতি উম্মে কুলসুম জানান, প্রাথমিকভাবে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় মুয়াজ্জিনকে তাৎক্ষণিক স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে।

পূর্বধলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় ভুক্তভোগী শিশুর মা বাদি হয়ে মঙ্গলবার রাতে আরিফুল ইসলামকে আসামি করে পূর্বধলা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯’র (১) ধারায় একটি মামলা দায়ের করেছেন।

মামলা দায়েরের পরপরই পুলিশ রাতেই অভিযান চালিয়ে ওই ভাড়া বাসা থেকে মুয়াজ্জিন আরিফুল ইসলামকে গ্রেপ্তার করে।