জনগণের পক্ষে কাজ করুন: প্রশাসনকে ভিপি নূর



ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন, এক রাজনৈতিক দলের নেতাকর্মীরা অন্য রাজনৈতিক দলের ওপর হামলা-মামলা করে মানুষের গণতান্ত্রিক অধিকার হনন করতে পারে না। সরকারকে জনগণের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করার আহ্বান জানাই।
মঙ্গলবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ‘ঠাকুরগাঁও জেলা ছাত্র অধিকার পরিষদের সভাপতি মামুনুর রশিদ মামুনের ওপর ছাত্রলীগের নেতাকর্মীদের অতর্কিত হামলা ও নারী লাঞ্ছনাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে’ বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে তিনি এ আহ্বান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান ও ফারুক হাসানসহ অন্যান্য নেতারা। এর আগে প্রেস ক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে হাইকোর্ট মোড় ও শাহবাগ হয়ে রাজুভাস্কর্যে এসে শেষ হয়।

নূর বলেন, ঠাকুরগাঁওয়ে ছাত্র পরিষদের সভাপতির ওপর হামলাকারী ও এক নারী সদস্যকে লাঞ্ছনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানাই। আমরা একটা কথাই বলতে চাই, যেখানে সংবিধান সভা-সমাবেশ মিছিল-মিটিং করার অধিকার দিয়েছে সেখানে রাজনৈতিক দলের নেতাকর্মীরা এভাবে হামলা-মামলা করে মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করতে পারে না।

তিনি সরকারকে আহ্বান জানিয়ে বলেন, আপনাদেরকে জনগণের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করার আহ্বান জানাই। প্রশাসনকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান জানাই। ঠাকুরগাঁওয়ে আমাদের নেতাকর্মীদের ওপর করা হামলা-মামলায় যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানাই।