Breaking News

নেতাকে খালাস দেয়ায় পদক ফেরত দিলেন নারী এএসপি!



বিজেপি নেতাসহ গ্রেফতারকৃত ৭ মাদক পাচারকারী আদালতে বেকসুর খালাস পাওয়ায় সাহসিকতার পদক ফিরিয়ে দিয়েছেন ভারতের মণিপুর পুলিশের এএসপি থৌওনাজম বৃন্দা। এ সংক্রান্ত একটি চিঠি রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংকেও পাঠিয়েছেন তিনি।

এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, আমার মনে হয়েছে আমি নিজের দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারিনি। এই পদক বা সম্মান পাওয়ার যোগ্য আমি নই। তাই আমার এই পদকটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফেরত দিলাম।

ভারতের উত্তর–পূর্বের এই রাজ্যে দীর্ঘদিন ধরেই বাড়ছিল মাদক পাচারকারীদের ব্যবসা। তা রুখতেই ‘ওয়ার এগেইনস্ট ড্রাগস’ কর্মসূচি নেয় মণিপুর সরকার। এরপর মাদক ব্যবসায়ীদের ছত্রভঙ্গ করে দেয় মণিপুর পুলিশ। যার নেতৃত্বে ছিলেন থৌওনাজম বৃন্দা। বন্ধ হয়ে যায় মাদক ব্যবসা।

এমন সাহসিকতার জন্য ২০১৮ সালের ১৩ আগস্ট খোদ মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের হাত থেকে সাহসিকতার জন্য ‘চিফ মিনিস্টার পুলিশ মেডেল’ পান বৃন্দা। এমনকি অ্যাডিশনাল সুপারিনডেন্ট পদেও উন্নতি হয় তার। সেই সময় সাত মাদক পাচারকারীকে গ্রেফতার করেন থৌওনাজম বৃন্দা। তাদের মধ্যে ছিল এক বিজেপি নেতাও। যা নিয়ে রাজ্যে যথেষ্ট হৈ চৈ পড়ে যায়।

গ্রেফতার হওয়া ওই সাতজনকে সম্প্রতি বেকসুর খালাসের আদেশ দিয়েছেন ইম্ফলের বিশেষ আদালত। জানানো হয়, অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত তথ্যপ্রমাণ নেই এবং পুলিশের তদন্তে খুশি নয় আদালতও। সেজন্যই তাদের ছেড়ে দেয়া হয়। এরপরই নিজের পদক ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন থৌওনাজম বৃন্দা।

সূত্র: এএনআই।