Breaking News

এ আর রহমানের মায়ের ইন্তেকাল



উপ মহাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী এ আর রাহমানের মা কারিমা বেগম ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। অসুস্থ অবস্থায় সোমবার চেন্নাইয়ের মৃত্যুবরণ করেন তিনি। বাধ্যক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তিনি। অস্কার জয়ী শিল্পীর ঘনিষ্ঠজনরা খবরটি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার দুপুরে নিজের টুইটারে কোন ক্যাপশন ছাড়া মায়ের একটি ছবি পোস্ট করেন এ আর রহমান। এতে শিল্পীর বন্ধু-বান্ধব ছাড়াও সঙ্গীত-চলচ্চিত্রাঙ্গনের লোকজন শিল্পীর প্রতি সমবেদনা জানিয়েছেন। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী এবং ডিএমকে সভাপতি এম কে স্টালিনও টুইটারে করিমা বেগমের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। এছাড়া পরিচালক মোহন রাজা, প্রযোজক ডাঃ ধনঞ্জয়য়ন, চলচ্চিত্র নির্মাতা শেখর কাপুর, সংগীতশিল্পী শ্রেয়া ঘোষাল, থমন, গায়ক হর্ষদীপ কৌর সহ অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন।

চলচ্চিত্র পরিচালক মোহন রাজা টুইটে লিখেছেন, ‘আমাদের গভীর সমবেদনা স্যার। আপনার আম্মার আত্মা শান্তিতে থাকুক’।

সঙ্গীত শিল্পী শ্রেয়া ঘোষাল লিখেছেন, ‘রহমান স্যার, এই খবর শুনে আমরা গভীরভাবে মর্মাহত। আমার দেখা সাক্ষাতকারী ও স্নেহশীল ব্যক্তিদের মধ্যে তিনি ছিলেন। তার বিদেহী আত্মার জন্য প্রার্থনা।’

মাত্র নয় বছর বয়সে বাবাকে হারিয়েছেন এ আর রহমান। বাবার মৃত্যুর পর মা ছিলেন তার একমাত্র অবলম্বন। এক সাক্ষাৎকারে জনপ্রিয় এ শিল্পী বলেছিলেন, ‘মায়ের জন্যই গান শেখা, মা-ই আমার সঙ্গীত শেখার অনুপ্রেরণা।’ মায়ের খুব আদরে ছিলেন এ আর রহমান। প্রিয় মানুষকে হারিয়ে তাই শোকে বিহ্বল হয়ে পড়েছেন তিনি।