Breaking News

‘‘নির্বাচনে জয়ের আত্মবিশ্বাস নেই বিএনপির ’’



বিএনপির কোন আত্মবিশ্বাস নেই তাদের আত্মবিশ্বাস তলানিতে গিয়ে ঠেকেছে বলেই নির্বাচনে জয়-পরাজয়ের আগেই হেরে যায় বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার ২৭ ডিসেম্বর নিজের বাস ভবন থেকে ভার্চুয়াল কনফারেন্সে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন বিএনপি কচ্ছপের মতো, তারা একবার মাথা বের করে আবার মাথা লুকিয়ে নেয়।

সরকার নাকি বিভিন্ন রায়ের মাধ্যমে আদালতকে ব্যবহার করছে বিএনপির এমন দোষারূপের অভিযোগে কাদের বলেন, দেশের বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে, উচ্চ ও নিম্ন আদালতে সরকারের কোন হস্তক্ষেপ নেই। আইনের প্রতি সরকার যথেষ্ঠ শ্রদ্ধাশীল আছে বলেই সরকার বিচারিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করে না।

কাদের বলেন, ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিএনপি অংশ নিয়েছিলো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে। নির্বাচন যদি সুষ্ঠ হয়ে না থাকে তাহলে তারা নির্বাচনি ট্রাইবুনালে যাননি কেন? বিএনপি তখন সাংবিধানিক ধারাবাহিকতা ব্যহত ও বাধাগ্রস্ত করতে এবং গণতন্ত্রকে সংকটে ফেলতে চেয়েছিলো।

তিনি আরো বলেন,সরকার দেশ থেকে বিএনপির অস্থিত্ব শূন্য করতে চায় না বরং সরকার চায় বিএনপি শক্তিশালী এবং দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকায় থাক। দেশের জনগণও চায় বিএনপি মেরুদণ্ড সোজা করে দাঁড়াক।

বার্তাবাজার