বোনের গর্ভে জন্ম নিল আরেক বোন!



শুনতে অবাক মনে হলেও এবার নিজ গর্ভে নিজের বোনকে জন্ম দিলেন ২৫ বছর বয়সী এক ব্রিটিশ তরুণী! তার নাম কেট। আন্তর্জাতিক গণমাধ্যম ডেইলি মেইলে এ সংবাদ প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী কেটের ভাষ্য, তাদের বসবাস ইংল্যান্ডের ওয়েলসে। তার মায়ের নাম ফায়ে। মায়ের সংসারে হান্নাহ (২৭) ও হ্যারিসহ (২২) কেটরা তিন ভাইবোন। তাদের বাবা ঠিকমতো তাদের খোঁজ-খবর না নেওয়ায় মা ফায়ের সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছিল। মায়ের বর্তমান বয়স ৩৬।

২০০৬ সালে কেটের মা ফায়ের সঙ্গে পরিচয় হয় ৩৩ বছর বয়সী অ্যানড্রু’র। তার প্রেমে পড়ে যান কেটের মা। এর এক বছর পরে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা।

ডেইলি মেইলকে কেট আরও জানায়, তাদের সৎ-বাবা অ্যানড্রু বিয়ের পর সন্তানের বাবা হওয়ার জন্য অস্থির হয়ে পড়েন। কিন্তু কেটের মা তখন বার বার সন্তান জন্মদানে ব্যর্থ হচ্ছিলেন। ফলে হতাশায় ভুগছিলেন তাদের সৎ-বাবা অ্যানড্রু।

একটি ছোট্ট মুখ আশা করছিলেন। কিন্তু মা ফায়ে অন্তঃসত্ত্বা হওয়ার পরও কিছুতেই কিছু হচ্ছিল না। কয়েকবার গর্ভপাত হয়ে হতাশা নেমে আসে পরিবারে।

মা ও বাবার হতাশা দেখে কেট প্রথমে তাদের গর্ভ ভাড়ার পরামর্শ দেন। পরে কেট নিজেই তার মায়ের কাছে প্রস্তাব দেন, তিনিই গর্ভ ভাড়ার মতো নিজের পেটে তার মা ও সৎ-বাবা অ্যানড্রুর ডিম্বাণু থেকে সৃষ্ট ভ্রুণ ধারণ করতে চান। তার মায়ের জন্য জন্ম দিতে চান আরেকটি সন্তান।

এক পর্যায়ে কেটের বাবা-মা রাজি হয়ে যান এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী কাজ শুরু করে দেন। এরপর ২০২০ সালের ফেব্রুয়ারিতে দেখা গেল কেট অন্তঃসত্ত্বা হয়েছেন। তার পেটে বড় হয় তার মা ও সৎ পিতার ডিম্বাণু থেকে তারই বোনের ভ্রূণ। সে ভ্রূণ থেকে জন্ম নেয় একটি কন্যা সন্তান। যার নাম রাখা হয়েছে উইলো।