নাইম হাসান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলতে পারবেন না



আঙ্গুলের ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজ থেকে ছিটকে গেলেন অফ-স্পিনার নাইম হাসান। এমনকি চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও তিনি আর খেলতে পারবেন না। গতকাল বৃহস্পতিবার জেমকন খুলনার বিপক্ষে বদলি ফিল্ডার হিসেবে নেমে ফিল্ডিংয়ের সময় আঙ্গুলে চোট পান বেক্সিমকো ঢাকার নাঈম। তার ডান হাতে কনিষ্ঠায় ব্যাথা চোট লেগেছে।

আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানায়, আঙ্গুলের ইনজুরির কারণে চলমান টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন নাইম। ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে অস্ত্রোপচার করাতে হবে।’ পরবর্তী পদক্ষেপের জন্য নাইম প্রস্তুত বলে নিশ্চিত করেছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

তিনি বলেন, ‘চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফিল্ডিংয়ের সময় আঙ্গুলের ইনজুরিতে পড়েন নাইম। পরবর্তী পদক্ষেপের জন্য আগামীকাল বিশেষজ্ঞের অ্যাপয়েন্টমেন্ট নিয়েছি আমরা। এটি উদ্বেগের বিষয়, কারণ তার আঙ্গুলে চিড় ধরেছে। যদি অস্ত্রোপচারের প্রয়োজন পড়ে, তবে এটি ঠিক হতে সময় লাগবে।’

আগামী মাসে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশের আসার কথা ওয়েস্ট ইন্ডিজ দলের । সিরিজে ৩ টি করে টেস্ট-ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ হওয়ার কথা রয়েছে। তবে করোনার কারণে সিরিজের দৈর্ঘ্য কমতে পারে।