Breaking News

নতুন ফরম্যাটে ১০০ বলের এমপিএল শুরু ২১ ডিসেম্বর



ময়মনসিংহের ক্রিকেট ঐতিহ্যে নতুন প্রাণ ফেরাতে শুরু হচ্ছে ময়মনসিংহ প্রিমিয়ার লিগ (এমপিএল)। ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমএমসিএ)-এর আয়োজনে আগামী ২১ ডিসেম্বর শুরু হবে এই টুর্নামেন্ট। পাঁচদিনের টুর্নামেন্টের সব খেলা হবে ময়মনসিংহের ঐতিহ্যবাহী সার্কিট হাউজ মাঠে। মুজিব শতবর্ষের বিশেষ আয়োজন হবে ১০০ বলের নতুন ফরম্যাটে। গ্রুপ পর্বের খেলা শেষে ২৪ ডিসেম্বর সেমিফাইনাল ও ২৫ ডিসেম্বর হবে ফাইনাল। সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচটি সরাসরি টেলিভিশনে সম্প্রচার করা হবে। ময়মনসিংহ টাইগার, ময়মনসিংহ ঈগল, ময়মনসিংহ রাইডারস, ময়মনসিংহ সিক্সারস, ময়মনসিংহ ওয়ারিয়রস ও ময়মনসিংহ থান্ডার এই ছয় নামে খেলবে দলগুলো। ছয় দল দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নেবে। খেলাটির স্পন্সর করছে ওয়ালটন।

শুক্রবার ১১ ডিসেম্বর দুপুরে ময়মনসিংহ নগরীর মুকুল নিকেতন হাই স্কুলে টুর্নামেন্টের লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিসিবির নির্বাচক জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। অনুষ্ঠানে ছয় দলের নাম ও লোগো প্রকাশ করা হয়। ড্রাফটের মাধ্যমে ছয় দল বেছে নেয় তাদের স্কোয়াড। প্রত্যেক দলে দুইজন করে জাতীয় তারকা খেলবেন। আর স্থানীয় ৬৫জন ক্রিকেটারকে দল পেয়েছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট এসোসিয়েশনের সভাপতি দীলিপ পান্ডে। আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট উপদেষ্টা ও ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশন (্এমএমসিএ) উপদেষ্টা সাবেক জাতীয় ক্রিকেটার সানোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামূল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ফারুক খান পাঠান, এমএমসিএ উপদেষ্টা আনোয়ার হোসেন চৌধুরী, স্পন্সর ওয়ালটন-এর প্রতিনিধি সিনিয়র মিল্টন, টুর্নামেন্ট মিডিয়া কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট ফারামার্জ আল নূর রাজীব প্রমূখ।

ময়মনসিংহের গর্ব মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, শুভাগত হোম, রাকিবুল হাসানরাও খেলছেন এই টুর্নামেন্টে। ঢাকা থেকে আরও আসবেন জাতীয় তারকা মোহাম্মদ আশরাফুল, নাসির হোসেন, ইলিয়াস সানি, আরাফাত সানি, যুব বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলী, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তৌহিদ হৃদয় ছাড়াও ঢাকা থেকে আরও আসবেন জাতীয় তারকা এবং যুব বিশ্বকাপ জয়ী দলের একঝাঁক ক্রিকেটার। খেলবেন ময়মনসিংহের স্থানীয় ক্রিকেটাররাও।

এমপিএল টুর্নামেন্ট মিডিয়া কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট ফারামার্জ আল নূর রাজীব জানান, ময়মনসিংহের সমৃদ্ধ ক্রিকেট এতিহ্য সর্বজন বিদিত। ময়মনসিংহ থেকে তারকা ক্রিকেটার ঢাকা লিগসহ জাতীয় দল মাতিয়েছেন পারফমেন্স দিয়ে। রামচাঁদ গোয়ালা থেকে শুরু করে হারুনুর রশিদ লিটন, সানোয়ার হোসেন, সাইফুল ইসলামরা জেলার উজ্জ্বল নক্ষত্র। সেই ধারাবাহিকতায় ময়মনসিংহের চেলে মাহমুদুল্লাহ রিয়াদ এখন বাংলাদেশের টি-টোয়েন্টি জাতীয় অধিনায়ক। মোসাদ্দেক হোসেন, শুভাড়ত হোমরাও খেলছেন জাতীয় দলে। যুব বিশ্বকাপজয়ী দলের সদস্য রাকিবুল হাসানও ময়মনসিংহের গর্বিত সন্তান।

এ জেলা এত তারকা জন্ম দিয়ে চরেছে সেই জেলা ক্রিকেট সাম্প্রতিক সময়ে কিছুটা হলেও ¤øান। আর তা ঘুচিয়ে প্রাণ ফেরাতেই সাবেক ক্রিকেটারদের সংগঠন ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমএমসিএ) উদ্যোগী হয়েছে।