Breaking News

যেভাবে ভারতকে হারিয়ে শেষ হাসি অস্ট্রেলিয়ার

তিন ম্যাচের টি-২০ সিরিজ শেষ। শেষ ম্যাচে বিরাট কোহলির দলকে ১২ রানে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। এর মাধ্যমে সিরিজের শেষ হাসি হাসল অজিরাই।
প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ভারতের হয়ে যথারীতি ইনিংস উদ্বোধনে নামেন কেএল রাহুল ও শিখর ধাওয়ান। কোনো রান না করেই সাজঘরে ফেরেন রাহুল। এরপর ধাওয়ানকে সঙ্গে নিয়ে ৭৪ রানের জুটি গড়েন কোহলি।
ব্যক্তিগত ২৮ রানে ধাওয়ান ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। তবে এক প্রান্ত আগলে ঠিকই রান করে যাচ্ছিলেন কোহলি। ব্যক্তিগত ৮৫ রানে তিনি আউট হওয়ার সঙ্গে সঙ্গেই ভারতের পরাজয় অনেকটা নিশ্চিত হয়ে যায়।
শেষ দিকে শার্দুল ঠাকুরের ৭ বলে ১৭ রানের ইনিংস শুধু হারের ব্যবধান কমিয়েছে। ৭ উইকেট হারিয়ে ১৭৪ রান পর্যন্ত যেতে পারে ভারত। অজিদের হয়ে মাইকেল সুইপসন একাই নেন ৩ উইকেট।
এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন অ্যারন ফিঞ্চ ও ম্যাথু ওয়েড। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন ফিঞ্চ।
ওয়েডের সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন স্টিভ স্মিথ। আউট হওয়ার আগে তিনি করেন ২৪ রান। এরপর ম্যাক্সওয়েলকে সঙ্গে নিয়ে ৯০ রানের জুটি গড়েন ওয়েড। তাঁর ইনিংসটি শেষ হয় ৮০ রানে।
৫৪ রানের ইনিংস খেলেন ম্যাক্সওয়েল। শেষ পর্যন্ত ১৮৬ রানে থামে অস্ট্রেলিয়া। ভারতের হয়ে ২ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর।
প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করে রেখেছিল ভারত। শেষ ম্যাচ হারায় সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছে বিরাট কোহলির দল।