Breaking News

বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামে হবে বিরাটের দিন-রাতের টেস্ট



বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে আমেদাবাদের মোতেরা। ১ লক্ষ ১০ হাজার দর্শক আসনবিশিষ্ট স্টেডিয়াম সংস্কার করা হয়েছে ৭০০ কোটি টাকা ব্যয় করে। আগামী বছরের শুরুতে ভারতের বিরুদ্ধে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আসছে ইংল্যান্ড। ৪টে টেস্ট, ৩টে ওয়ান ডে ও ৫টা টি-টোয়েন্টি খেলবে তারা। যার শেষ দুটো টেস্ট মোতেরাতে। শুধু তাই নয়, ৫টা টি-টোয়েন্টি ম্যাচ হবে মোতেরাতে।

করোনার পর এই প্রথম দেশের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট হবে। ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ দিয়ে যা শুরু। আর তাই এ ক্ষেত্রে কোনও রকম ঝুঁকি নিতে নারাজ বিসিসিআই। অস্ট্রেলিয়া সহ অনেক জায়গাতেই দর্শকরা গ্যালারিতে বসেই ম্যাচ দেখার সুযোগ পাচ্ছে। ইংল্যান্ড সিরিজেও তা হবে কিনা, এখনও সিদ্ধান্ত নেয়নি বোর্ড। চেন্নাইয়ে হবে প্রথম দুটো টেস্ট। ৫-৯ ফেব্রুয়ারি ও ১৩-১৭ ফেব্রুয়ারি। ২৪-২৮ ফেব্রুয়ারি মোতেরায় গোলাপি বলের টেস্ট, যা সিরিজের তৃতীয় টেস্ট। চতুর্থ টেস্টও হবে সেখানেই, ৪-৮ মার্চ। তিনটে ওয়ান ডে পুনেতে।

বৃহস্পতিবার গুজরাট ক্রিকেট সংস্থার ইন্ডোর ক্রিকেট অ্যাকাডেমি উদ্বোধন করতে গিয়ে বিসিসিআই সচিব জয় শাহ সাংবাদিকদের বলেছেন, ‘সিরিজের শেষ দুটো টেস্ট আর পাঁচটা ওয়ান ডে ম্যাচ হবে মোতেরায়। তৃতীয় টেস্ট দিন-রাতের।’ ক্রিকেট থেকে সদ্য অবসর নেওয়া পার্থিব প্যাটেলকে সংবর্ধনাও দেয় গুজরাট ক্রিকেট সংস্থা।