Breaking News

আবারও খুলনার কাছে বরিশালের আত্মসমর্পণ



বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী দিনে ফরচুন বরিশালকে ৪ উইকেটে হারিয়েছিল জেমকন খুলনা। আর টুর্নামেন্টে দু’দলের দ্বিতীয় দেখাতেও বাজিমাত মাহমুদউল্লাহ রিয়াদের জেমকন খুলনার। শুক্রবার (৪ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলায় তামিম ইকবালের বরিশালকে ৪৮ রানে হারিয়েছে রিয়াদ-সাকিবের জেমকন খুলনা।টস হেরে ব্যাট করতে নেমে জাকির হাসানের ৪২ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে খুলনা তোলে ১৭৩ রান। জবাবে ব্যাট করতে নেমে এক বল বাকি থাকতে ১২৫ রানে অলআউট হয় ফরচুন বরিশাল। আর খুলনা পেয়ে যায় ৪৮ রানের বড় জয়। ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য দারুণ করে বরিশালের দুই ওপেনার তামিম ইকবাল ও পারভেজ হোসেন ইমন। উদ্বোধনী জুটি অর্ধশতক তোলার পর ইমন (১৯) ফিরলে ভাঙে দলীয় ৫৭ রানে ভাঙে জুটি। আর শুভাগত হোমের করা ওই ওভারেই দলীয় স্কোরবোর্ডে আর মাত্র এক রান যোগ করে ফেরেন তামিম।

তামিমের ২১ বলে ৩২ রানের ঝড়ো এক ইনিংস থামে জহুরুল ইসলামের হাতে ক্যাচ তুলে দিয়ে। আর উদ্বোধনী জুটির দুই ব্যাটসম্যানকেই নিজের পকেটে পুরেন শুভাগত হোম। আউট হওয়ার আগে তামিম ৪টি চার ও একটি ছয়ে ইনিংস সাজান। তামিমের ফেরার পরেই রান আউট হয়ে কাঁটা পড়েন আফিফ হোসেন (৩)। এরপর ইরফান শুক্কুর তাওহিদ হৃদয়ের সঙ্গে জুটি গড়ার চেষ্টা করলে তাকে তুলে নেন সাকিব আল হাসান। শুক্কুর ফেরেন ২০ বলে ১৬ রান করে। বরিশালের দলীয় রান ৯১ হতেই একে একে ফেরেন পারভেজ, তামিম, আফিফ ও শুক্কুর।

এরপর মাহুদুল ইসলাম অংকন ১১ বলে ১০ রান করে যখন ফিরছিলেন তখন বরিশালের স্কোরবোর্ডে রান ১২১। স্কোরবোর্ডে ১ রান যোগ হতেই বরিশালের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৩৩ রান করা হৃদয় ফেরেন হাসান মাহমুদের শিকার হয়ে। হৃদয়ের ২৭ বলে ৩৩ রানের ইনিংসে ছিল ২টি চার ও একটি ছক্কা। শেষ দিকে আর কেউ তেমন রান করতে না পারলে বরিশালের ইনিংস থামে ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৫ রানে।

আর খুলনা জয় তুলে নেয় ৪৮ রানের। খুলনার হয়ে দুটি করে উইকেট তুলে নেন শুভাগত হোম, শহিদুল ইসলাম এবং হাসান মাহমুদ। আর একটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও আল-আমিন।

এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে খুলনা। পাঁচ ম্যাচে তিন জয় আর দুই হারে ৬ পয়েন্ট নিয়ে গাজী গ্রুপ চট্টগ্রামের ঠিক নিচে অবস্থান করছে জেমকন খুলনা। আর পাঁচ ম্যাচে মাত্র একটি জয় আর চারটি হার নিয়ে বেক্সিমকো ঢাকার উপরে অবস্থান ফরচুন বরিশালের।