Breaking News

প্রথম ওয়ানডে’‌তে নামার আগে রোহিতের চোট প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য বিরাটের

দীর্ঘ আট মাস পর ফের একবার নীল জার্সি পরে মাঠে নামবেন বিরাট কোহলি অ্যান্ড কোং। করোনা আবহে জৈব সুরক্ষা বলয়–সহ একাধিক নিয়মবিধি মেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে মাঠে নামবে ভারতীয় দল (Indian Cricket Team)।

কিন্তু ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে অস্ট্রেলিয়া (Australia) নয়, রোহিত শর্মাকে (Rohit Sharma) নিয়েই জবাব দিতে ব্যস্ত থাকলেন বিরাট। ‘‌হিটম্যান’কে কি আদৌ অজি সফরে পাওয়া যাবে?‌ প্রশ্নের জবাবে কোহলি আশ্চর্যজনকভাবে জানালেন, এ ব্যাপারে তেমন কোনও তথ্যই নেই তাঁর কাছে। রোহিতের চোটের বিষয়টি পুরোটাই ধোঁয়াশায় ভরা। এতে অনেক অস্বচ্ছতাও রয়েছে। যা একেবারেই কাম্য নয়। আর একথা বলার সময় কিছুটা বিরক্তিও যেন প্রকাশ পায় ভারত অধিনায়কের গলায়।

বৃহস্পতিবার সিডনিতে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে রোহিতের চোট প্রসঙ্গে প্রশ্নের জবাব দিতেই যথারীতি ব্যস্ত ছিলেন বিরাট (Virat Kohli)। ‘‌হিটম্যান’কে কি আদৌ টেস্ট সিরিজে পাওয়া যাবে?‌ প্রশ্নের জবাবে কোহলি জানান, এ ব্যাপারে তিনি কিছুই জানেন না। শেষ যে খবর পেয়েছিলেন, তাতে বলা হয়েছে রোহিত এনসিএ–তে রিহ্যাব করছেন এবং ১১ ডিসেম্বর‌ অস্ট্রেলিয়া আসবেন। ভারত অধিনায়কের কথায়, ‘‌‘‌দুবাইয়ে (Dubai) নির্বাচনী বৈঠকের দু’‌দিন আগে আমরা মেল পাই, আইপিএলের ম্যাচে চোট পাওয়ায় অজি সফরে খেলতে পারবে না রোহিত। দু’‌সপ্তাহের বিশ্রাম এবং তারপর রিহ্যাব। চোট সম্পর্কে যাবতীয় তথ্য রোহিতকেও জানিয়ে দেওয়া হয়েছে। নির্বাচনী বৈঠকের আগে এই মেলটি পাই। এরপর যথারীতি দলে রোহিতের নাম ছিল না। পরবর্তীতে ও ফের যখন আইপিএলের ম্যাচে নামে, আমরা ধরেই নিয়েছিলাম, রোহিতকে অজি সফরে পাওয়া যাবে। কিন্তু তারপর দেখা গেল, না। কিন্তু কেন শেষপর্যন্ত রোহিত অস্ট্রেলিয়ায় এল না, সে ব্যাপারে আমরা কিছুই বুঝতে পারিনি। গোটা বিষয়টিতে অনেকটাই অস্বচ্ছতা রয়েছে।’‌’

এরপরই কিছুটা বিরক্তির সুরেই তিনি জানান, ‘‌‘‌পরবর্তীতে আরও একটি ই–মেলে জানানো হয়, রোহিত NCA–তে রয়েছে, ১১ ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিমান ধরবে। অর্থাৎ মাঝের গোটা সময়ে রোহিতের চোট নিয়ে যথেষ্ট ধোঁয়াশা ছিল। পুরোটাই অনিশ্চয়তা এবং অস্বচ্ছতায় ভরা। এছাড়া এজন্য আমাদেরও অপেক্ষা করতে হয়েছে। যা একেবারেই কাম্য নয়।’‌’

এদিকে, ভার্চুয়াল ওই সাংবাদিক বৈঠকে ‌মারাদোনার (Diego Maradona) প্রয়াণে শোকপ্রকাশও করেন ভারত অধিনায়ক। বললেন, ‘‌‘‌আমরা একজন জিনিয়াসকে হারালাম।’’‌ যদিও সাংবাদিক সম্মেলনের আগে অনুশীলনে কিন্তু বেশ ফুরফুরে মেজাজেই ছিলেন বি‌রাট কোহলি। তাঁর ব্যাটিংয়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করা হয় BCCI-এর টুইটার হ্যান্ডেল থেকে।