Breaking News

বুফনের রেকর্ড স্পর্শ করলেন রামোস

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে আগের দিন ড্র মেনে মাঠ ছাড়তে হয়েছে ২০১০ বিশ্বকাপ জয়ী স্পেনকে। তবে এ ম্যাচে নতুন এক মাইলফলকে পা রেখেছেন স্প্যানিশ অধিনায়ক সের্জিও রামোস। ইউরোপিয়ান খেলোয়াড় হিসেবে সাবেক ইতালিয়ান অধিনায়ক জিয়ানলুইজি বুফনের সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করেছেন এ ডিফেন্ডার।

ইউরোপিয়ান খেলোয়াড় হিসেবে এতোদিন সর্বোচ্চ ১৭৬টি ম্যাচ খেলে রেকর্ডটি করেছিলেন বুফন। আগের দিন ডাচদের বিপক্ষে মাঠে ১-১ গোল ড্র করা ম্যাচে তার রেকর্ড ভাগ বসান রামোস।

তবে বুফনকে ছাড়িয়ে যাওয়ার অনেক সুযোগই থাকছে রামোসের। ৩৪ বছর বয়সী এ ডিফেন্ডার এখনও দাপটের সঙ্গেই খেলছেন জাতীয় দলে। অন্যদিকে ২০১৮ বিশ্বকাপে যাওয়া না পাওয়ার পরই জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন বুফন। যদিও ক্লাব পর্যায়ে এখনও ফুটবল চালিয়ে যাচ্ছেন এ কিংবদন্তি ইতালিয়ান গোলরক্ষক।

২০১৫ সালে স্পেন জাতীয় দলে সুযোগ পাওয়ার পর এখন পর্যন্ত ধারাবাহিকভাবেই খেলে যাচ্ছেন রামোস। এরমধ্যেই একটি বিশ্বকাপ ও দুটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতেছেন এ তারকা। রক্ষণ সামলানোর পাশাপাশি গোল করাতেও ওস্তাদ এ তারকা। স্পেনের জার্সিতে ২৩টি গোল করেছেন এ রিয়াল মাদ্রিদ তারকা।