Breaking News

মাত্র ১৩ খেলোয়াড় ফিট রয়েছে ম্যানসিটিতে

ক্রমেই ইনজুরির তালিকাটা দীর্ঘ হচ্ছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটিতে। দলে বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়ই অনেক দিন থেকেই মাঠের বাইরে। তার সঙ্গে যোগ হয়েছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব। সব মিলিয়ে মাত্র ১৩ জন ফিট খেলোয়াড় রয়েছে দলটিতে। সংবাদসম্মেলনে এমনটাই বললেন কোচ পেপ গার্দিওলা।

কারাবায়ো কাপের ম্যাচে আগের দিন বোর্নমাউথের বিপক্ষে ২-১ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে সিটি। সে ম্যাচে কোনো খেলোয়াড়ই পরিবর্তন করেননি গার্দিওলা। শুরুর একাদশই শেষ পর্যন্ত খেলে। একাদশের বেশির ভাগ খেলোয়াড়ই ছিল একাডেমীর। গোল দুটোও এসেছে একাডেমীর দুই খেলোয়াড় এরিক ডেলাপ ও ফিল ফোডেনের কাছ থেকে।

এমন ম্যাচ শেষে নিজেদের পরিস্থিতির কথা জানালেন গার্দিওলা, ‘বর্তমানে যে পরিস্থিতি দাঁড়িয়েছে, তাতে আমাদের একাডেমীর খেলোয়াড় প্রয়োজন। কারণ আমাদের মাত্র ১৩ জন খেলোয়াড় হিট রয়েছে।’

আর এ কারণে আগামী ম্যাচেও একাডেমীর খেলোয়াড়দের উপর নির্ভরশীল থাকতে হবে বলে জানান সিটি কোচ, ‘সমস্যা থেকে আমাদের বের হতে হবে। সে (ডেলাপ) আমাদের সঙ্গে থাকছে। আমরা তাকে ব্যবহার করবো। আমরা ভুলে যেতে পারিনা, ফিল ফোডেনের মতো খেলোয়াড়কে, তার বয়স মাত্র ১৭ বছর। তার অনেক কিছুরই উন্নতি করার আছে। আমরা প্রতিটি তরুণ খেলোয়াড়ের অগ্রগতি অনুমান করতে পারি না। আমাদের ফিল, এরিক, লিয়াম ও কোল পালমার রয়েছে, তারা সবাই দারুণ খেলোয়াড়।’

উল্লেখ্য, ওলেকজান্দার জিনচেঙ্কো, আইমেরিক লাপোর্তে, বের্নার্দো সিলভা, এরিক গার্সিয়া, ইকাই গুন্ডোয়ান, হোয়াও সেনসেলো ও সের্জিও আগুয়েরোর মতো খেলোয়াড়রা রয়েছেন ইনজুরিতে। যে কারণে ডেলাপের সঙ্গে আদ্রিয়ান বেরনাবে, থমাস ডোয়েল, টেইলর হারউড-বেলিসদের মতো তরুণদের ডেকেছেন গার্দিওলা।