ফের করোনা সেন্টারে আগুন, নিহত ৭

ভারতে ফের করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসা কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গুজরাটের আহমেদাবাদের ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার একই ঘটনার পুনারাবৃত্তি ঘটলো অন্ধ্রপ্রদেশে। রোববার ভোরে জেলার বিজয়ওয়াডায় একটি করোনা সেন্টারে এই অগ্নিকাণ্ড ঘটে। এতে এখন পর্যন্ত কমপক্ষে ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ১০ জন।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ভোর ৫টার দিকে স্বর্ণ প্যালেস নামের একটি হোটেলে আগুন লাগে। স্থানীয় একটি হাসপাতাল হোটেলটি ভাড়া নিয়ে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার কাজে ব্যবহার করছিলো। অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর পরই ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট ঘটনাস্থলে ছুটে যায় এবং উদ্ধার কাজ শুরু করে। ইতোমধ্যে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানা গেছে।

এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ৭ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন ১০ জন। তাদের অন্য একটি স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া উদ্ধার করা হয়েছে ৩০ জন রোগীকে। তবে এখনো অনেকে হোটেলটিতে আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

কীভাবে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তা এখনো জানা যায়নি। তবে প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই কোভিড-১৯ সেন্টারটিতে আগুন লেগেছে। এ বিষয়ে ফায়ার সার্ভিস তদন্ত শুরু করেছে।

এর আগে গত বৃহস্পতিবার ভোররাতে ভারতের গুজরাট রাজ্যের আহমেদাবাদ জেলার নবরংপুরে বেসরকারি শ্রেই নামের একটি করোনা ডেডিকেটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই ঘটনায় ৩ নারীসহ অন্তত ৮ জন প্রাণ হারান। তারা সবাই হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।