Breaking News

হোল্ডারের ক্যারিয়ার সেরা রেটিং ও র‍্যাঙ্কিং



সাউথ্যাম্পটন টেস্টের পর ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক হোল্ডারের রেটিং পয়েন্ট হলো ৮৬২। গত দুই দশকে ক্যারিবিয়ান কোনো বোলারের এটা দ্বিতীয় সেরা রেটিং পয়েন্ট। ২০০০ সালে ৮৬৬ রেটিং পয়েন্ট পেয়েছিলেন কোর্টনি ওয়ালশ। হোল্ডারের সামনে সুযোগ ওয়েস্ট ইন্ডিজের এই বোলিং কিংবদন্তিকে ছাড়িয়ে যাওয়ার।

দুর্দান্ত বোলিং করে নতুন উচ্চতা স্পর্শ করেছেন জেসন হোল্ডার। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ক্যারিয়ার সেরা বোলিংয়ে হাতে ধরা দিয়েছে নতুন অর্জন। প্রথমবারের মতো উঠে এসেছেন আইসিসির টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে দুই নম্বর স্থানে। পেয়েছেন ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট।

৪ উইকেটে জেতা প্রথম টেস্টে ৭ উইকেট নেন হোল্ডার। যেখানে প্রথম ইনিংসে ৪২ রানে নেন ৬ উইকেট, যা তার ক্যারিয়ার সেরা। এই পারফরম্যান্সে আগের সেরা ৮৩০ রেটিং ছাপিয়ে গেছেন দীর্ঘদেহী এই পেসার।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে সবার উপরে অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স।

অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা ৪৮৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন হোল্ডার। হোল্ডারের সঙ্গে পয়েন্টের (৬৬ থেকে ৫৪) ব্যবধান কমিয়েছেন দ্বিতীয় স্থানে থাকা বেন স্টোকস। জো রুটের অনুপস্থিতি সাউথ্যাম্পটনে দলকে নেতৃত্ব দেওয়া এই অলরাউন্ডার উজ্জ্বল ছিলেন ব্যাটে বলে। তার রেটিং পয়েন্ট ক্যারিয়ারের সেরা ৪৩১।