ময়মনসিংহের ৩০০ অসহায় পরিবারের পাশে সালমার ফাউন্ডেশন



করোনাভাইরাসে কাঁপছে সারাবিশ্ব। বাংলাদেশের মানুষও ভাইরাসের কারণে এখন ঘরবন্দি। দিনমজুররা পড়েছেন বিপদে। ফুরিয়ে গেছে অনেকের ঘরের খাবার। এমন দুর্দিনে সেই সব দুস্থ মানুষদের সাহায্যে এগিয়ে এসেছে সরকার। বেসরকারি ও ব্যক্তি উদ্যোগেও সহায়তা কার্যক্রম চলছে। এগিয়ে এসেছেন শোবিজের তারকারাও।

মার্চ মাসের শেষের দিক থেকে বিভিন্ন স্থানে অসহায় মানুষদের মাঝে খাবার বিতরন করছেন তারা। এরই মধ্যে কয়েক হাজার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে সালমার সাফিয়া ফাউন্ডেশন। এরই ধারাবাহিকতায় এবার ময়মনসিংহের তিনশত দুস্থ, অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী দিয়েছে সাফিয়া ফাউন্ডেশন। ‘বিটস’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনও যুক্ত হয়েছে এই কার্যক্রমের সঙ্গে।

২৭ এপ্রিল সোমবার ময়মনসিংহের হালুয়াঘাটের ৪নং সদর, ৩নং কৈচাপুর, ২নং জুগলী ইউনিয়ন সহ বিভিন্ন স্থানে দুস্থ, অসহায় ৩০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে তারা। এর আগে কুষ্টিয়া অঞ্চলের তারাগুনিয়া, দৌলতপুরের দুই শতাধিক নিম্মবিত্ত মানুষের মাঝে চাল, ডাল সহ প্রয়োজনী খাদ্য সামগ্রী বিতরণ করে প্রতিষ্ঠানটি।

কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা। অ্যাডভোকেট স্বামী সানাউল্লাহ নূর সাগরকে নিয়ে মানবসেবা করতে সাফিয়া ফাউন্ডেশন গড়েছেন। নিয়মিত সুবিধা বঞ্চিত মানুষদের জন্য কাজ করে থাকে ফাউন্ডেশনটি। এর সাংগঠনিক সম্পাদক শেখ সাদি।

সালমা বলেন, ‘সাফিয়া ফাউন্ডেশন মানবতার কল্যানে দুস্থ মানুষের পাশে দাড়াচ্ছে।আপনারাও যার যার অবস্থান থেকে যতটুকু পারেন সাহায্য করুন। করোনায় বিপাকে পড়া মানুষকে আমরা আমাদের সার্থ অনুযায়ি সহযোগীতা করার চেষ্টা করছি। সাফিয়া ফাউন্ডেশন সর্বদা হতদরিদ্র মানুষের পাশে থাকে এবং থাকবে।’