সারাদেশে মোবাইলেই বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জের সুযোগ



গ্রাহকদের সুবিধার্থে সারাদেশে বিদ্যুতের প্রি-পেইড মিটার রিচার্জ সেবা দিতে ভেন্ডিং স্টেশন নিরবচ্ছিন্নভাবে চালু রাখা রয়েছে। এছাড়া গ্রাহক রবি, গ্রামীণ ফোন ও বিকাশের মাধ্যমেও নিজের মোবাইল ফোন থেকে সার্বক্ষণিকভাবে প্রয়োজনীয় ভেন্ডিং সম্পন্ন করতে পারছেন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্মানিত বিদ্যুৎ গ্রাহকদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতাধীন চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট ও কুমিল্লা জোনের প্রি-পেইড বিদ্যুৎ গ্রাহকদের বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্নভাবে চালু রাখার লক্ষ্যে সংশ্লিষ্ট এলাকার সব ভেন্ডিং স্টেশন চালু রয়েছে। এছাড়া বিদ্যুৎ গ্রাহকরা রবি, গ্রামীণফোন ও বিকাশের মাধ্যমেও নিজের মোবাইল ফোন থেকে সার্বক্ষণিকভাবে প্রয়োজনীয় ভেন্ডিং সম্পন্ন করতে পারছেন।

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ও গ্রাহকসেবা পেতে সম্মানিত বিদ্যুৎ গ্রাহকদের প্রয়োজনে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কেন্দ্রীয় অভিযোগ ও গ্রাহকসেবা কেন্দ্রের ফোন নম্বর-০২-৪৭১২০২২৪, ০২-৪৭১২০২২৫, ০১৭০৮১৪৯৫০২, ০১৭০৮১৪৯৫০৩ এবং কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বর- ০২-৯৫৫৩১০০, ০১৮১৯২২৮৬১৬ এ যোগাযোগের অনুরোধ করা যাচ্ছে।

এছাড়া করোনার কারণে এজেন্টের দোকান বন্ধ থাকলে ঘরে বসেই গ্রাহকদের বিদ্যুতের প্রি-পেইড মিটার রিচার্জ করার ব্যবসা গ্রহণ করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)। গত সপ্তাহে প্রি-পেইড মিটার রিচার্জ সংক্রান্ত একটি বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ডিপিডিসি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডিপিডিসির সব প্রি-পেইড গ্রাহকদের জানানো যাচ্ছে যে করোনা ভাইরাস মোকবিলার কারণে যদি আপনার নিকটস্থ পিওএস এজেন্টের দোকান বন্ধ থাকে সেক্ষেত্রে এজেন্টের গ্রাহকের বাসায় গিয়ে প্রি-পেইড মিটারটি রিচার্জ করে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

সুতরাং জরুরি প্রয়োজনে প্রি-পেইড মিটার রিচারের জন্য ডিপিডিসির ওয়েব ঠিকানা www.dpdc.org.bd/agentlist ভিজিট করে গ্রাহককে নিকটস্থ এজেন্টগণের তালিকা জেনে নিয়ে ফোন করে ঘরে বসে রিচার্জের ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে। এছাড়াও প্রয়োজনে ডিপিডিসির কল সেন্টারের ১৬১১৬ নম্বরে কল করে সহায়তা গ্রহণ করতে বলা হয়েছে।