১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা স্থগিত



১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষার স্থগিত করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী ১৫ ও ১৬ মে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ও ৭ এবং ৮ আগস্ট লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনা ভাইরাস সংক্রমণ রোধে লকডাউন চলমান থাকায় পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছে এনটিআরসিএ সূত্র। ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে ১১ লাখ ৭২ হাজার প্রার্থী আবেদন করেছেন।

রোববার (২৬ এপ্রিল) ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা স্থগিত করে আদেশ জারি করেছে এনটিআরসিএ।

পরীক্ষার নতুন সূচি পরবর্তীতে ঘোষণা করা হবে বলেও জানিয়েছে এনটিআরসিএর কর্মকর্তারা।

আগামী ১৫ মে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং ১৬ মে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

আর প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণদের নিয়ে আগামী ৭ ও ৮ আগস্ট ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এর আগে গত ২৩ জানুয়ারি ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেদিন বিকেল ৪টা থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছিল। এনটিআরসিএর ওয়েবসাইটে প্রবেশ করে আগ্রহী প্রার্থীরা গত ১২ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পেরেছেন। আর ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত ফি জমা দিয়ে আবেদন নিশ্চয়নের সুযোগ পেয়েছেন।

এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে ১১ লাখ ৭২ হাজার প্রার্থী আবেদন করেছিলেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।