যে ৪ জেলায় ছড়ায়নি করোনা



দেশে ক্রমেই ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। শনিবার (২৫ এপ্রিল) পর্যন্ত দেশে ৪ হাজার ৯৯৮ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মোট ১৪০ জন আক্রান্ত মৃত্যুবরণ করেছেন। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ৯ জনের মৃত্যু হয়েছে। দেশের নতুন করে আরও ৩০৯ জন রোগী শনাক্ত হয়েছেন। গত বৃহস্পতিবার পর্যন্ত ৫৮ জেলায় সংক্রমণ ছড়িয়েছিল। তবে নতুন সংক্রমিত হয়েছে আরও দুইটি জেলা। এ নিয়ে দেশের ৬০ জেলায় করনা ছড়িয়েছে বলে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

শনিবার (২৫ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, চারটি জেলা ছাড়া দেশের সব জেলাতেই করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। নতুন করে আরও দুইটি জেলা সংক্রমিত হয়েছে। এগুলো হলো ভোলা ও নাটোর। আর যে ৪টি জেলায় এখনো ভাইরাসের সংক্রমণ ছড়ায়নি সেগুলো হলো রাঙ্গামাটি, খাগড়াছড়ি, ঝিনাইদহ এবং সাতক্ষীরা।

তিনি আরও জানান, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ৯ জনের মৃত্যু হয়েছে। দেশের নতুন করে আরও ৩০৯ জন রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত মোট ১৪০ জন আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৯৯৮ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করা ৯ জনের ৫ জন মহিলা এবং ৪ জন পুরুষ। তাদের মধ্যে সাতজনের বয়স সত্তরের বেশি। একজনের বয়স ৫১ থেকে ৬০ বছর, একজনের বয়স ৬০ থেকে ৭০ বছরের মধ্যে।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে তিনি সকলকে ঘরে থাকার এবং কিছুক্ষণ পর পর নিয়মিত সাবান পানিতে হাত ধোয়ার পরামর্শ দেন।