Breaking News

ডেলিভারিম্যান মুসলিম হওয়ায় মুদি সামগ্রী নিলেন না নারী!

মহামারী করোনা ভাইরাসে ভারতে বেহাল পরিস্থিতি। লকডাউনের ৩০ দিন পরেও অব্যাহত রয়েছে সংক্রমণের হার। দেশে মোট সংক্রমিতের সংখ্যা ২৩ হাজার ছাড়িয়েছে। মুম্বাইতে সংখ্যাটা ৩ হাজার পার করেছে। এমনটাই দাবি ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের। এমন সংক্রমণ, বিপর্যয়, আর্থিক মন্দা, লকডাউন! দেশব্যাপী চলা এই পরিস্থিতি থেকে উদ্ধারের উপায় কি? জানে না ভারতের কেন্দ্রীয় সরকারও।

কিন্তু তার মধ্যেও ধর্মের ভেদাভেদ নিয়ে মশগুল ভারতীয় সমাজের একটা অংশ। টুইটারে ভাইরাল হওয়া সাম্প্রতিক এক ভিডিও দেখে এমন মন্তব্য ভারতের সমাজতত্ত্ববিদদের। ভারতীয় অভিনেতা জিশান আয়ুব টুইটারে একটি ভিডিও পোস্ট করেন। সেই ভিডিওতে দেখা গিয়েছে, এক নারী এক ডেলিভারি কর্মীর থেকে মুদির সামগ্রী নিতে অস্বীকার করছেন। কারণ সেই ডেলিভারি কর্মী বিধর্মী। শুধুমাত্র এই অভিযোগে তাঁকে ফিরিয়ে দেন সেই নারী। জানা গেছে, ওই ডেলিভারি বয়ের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত নারীকে গ্রেফতার করেছে পুলিশ। মুম্বাই পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন জিশান আয়ুব।

সেই ভিডিওতে স্পষ্ট দেখা গেছে, গোলাপি সালোয়ার পরা ওই নারী আবাসনের বাইরে দাঁড়িয়ে সেই ডেলিভারির জন্য। কিন্তু মুসলিম সেই ডেলিভারি কর্মী তাঁকে মুদি সামগ্রী হস্তান্তর করতে চাইলে, তিনি তা নিতে অস্বীকার করেন এবং ফের আবাসনের দিকে চলে যান। এরপর বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন সেই কর্মী।