Breaking News

আজ থেকে আরও কঠোর অবস্থানে পুলিশ



প্রাণঘাতী করোনা ভাইরাস ঠেকাতে মানুষের অবাধ চলাচলে কড়াকড়ি অবস্থানে যাচ্ছে পু’লিশ। এর আগে এ সংক্রান্ত এক নির্দেশনা দিয়েছেন ঢাকা মহানগর পু’লিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইস’লাম। গতকাল বুধবার ডিএমপি সদর দপ্তরে পু’লিশের ঊর্ধ্বতন কর্মক’র্তাদের সঙ্গে বৈঠকে ডিএমপি কমিশনার এই নির্দেশ দেন।

এদিকে জানা যায়, বিদেশ থেকে ঢাকায় ফিরে আসা লোকজনকে হোম কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) বাধ্য করতে পু’লিশ কর্মক’র্তাদের কড়াকড়ি আরোপের নির্দেশ দেন ডিএমপি কমিশনার। ঢিলেঢালা ব্যবস্থাপনার কারণে ইতালি ও স্পেনে বিপর্যয় নেমে এসেছে বলে বৈঠকে আলোচনা হয়। বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পু’লিশকে কঠোর হওয়ার কথা বলেন কমিশনার।

ডিএমপি কমিশনার বলেছেন, সরকার সাধার ছুটি ঘোষণা করে দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু তাতে লাভ হচ্ছে না। কারণ রাজধানীর বিভিন্ন অলিগলিতে আড্ডা বসে। অনেকে রাস্তায় ঘোরাফেরা করছে। এভাবে আড্ডা দিতে দেওয়া যাবে না। সবাইকে যার যার ঘরে থাকার ব্যবস্থা করতে হবে।

তাছাড়া নিরাপত্তাচৌকিতে তল্লা’শি জো’রদার করে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করতে হবে। দেখতে হবে বিনা প্রয়োজনে কেউ ঘোরাফেরা করছেন কি না। একজনের সঙ্গে আরেকজনের নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে সংশ্লিষ্টদের মধ্যে ত্রাণ বিতরণ করতে হবে। এ ক্ষেত্রে পু’লিশ সহযোগিতা করবে। সারা দিন একস্থানে নয়, রাজধানীর বিভিন্ন স্থানে দুস্থদের মাঝে ত্রাণ দিতে হবে।