Breaking News

করোনা : ইফতার মাহফিল না করার পরামর্শ



দেশে ক্রমেই ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। আগামীকাল শনিবার (২৫ এপ্রিল) থেকে শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। করো না ভাইরাস সংক্রমণ রোধে মসজিদে তারাবির নামাজে ১২ জনের বেশি অংশগ্রহণ না করার নির্দেশনা দেয়া হয়েছে। সংক্রমণ রোধে আসন্ন রমজান মাসে ইফতার মাহফিল আয়োজন না করার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর।

শুক্রবার (২৪ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, আসন্ন রমজান মাসে তারাবির নামাজে মসজিদের ইমাম-খতিব এবং দুইজন হাফেজসহ ১২ জনের বেশি অংশগ্রহণ না করার নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে আমরা দেশবাসী ধর্মপ্রাণ মুসলমানদের ঘরে বসেই ইবাদত করা ও তারাবির নামাজ আদায়ের আহ্বান জানাচ্ছি। একই সাথে আসন্ন রমজান মাসে কোন ইফতার মাহফিল বা সামাজিক অনুষ্ঠানের আয়োজন না করার পরামর্শ দিচ্ছি।

তিনি জানান, শুক্রবার (২৪ এপ্রিল) পর্যন্ত দেশে ৪ হাজার ৬৮৯ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মোট ১৩১ জন আক্রান্ত মৃত্যুবরণ করেছেন। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ৪ জনের মৃত্যু হয়েছে। দেশের নতুন করে আরও ৫০৩ জন রোগী শনাক্ত হয়েছেন। গত ঘণ্টায় ৪ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১১২ জন করোনা আক্রান্ত সুস্থ হলেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ৪ জনই পুরুষ এবং সবাই ঢাকার। তাদের বয়স ৫১ থেকে ৬০ বছর।

তিনি বলেন, গতকালের থেকে সংক্রমণ বেড়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে তিনি সকলকে ঘরে থাকার এবং কিছুক্ষণ পর পর নিয়মিত সাবান পানিতে হাত ধোয়ার পরামর্শ দেন।