Breaking News

হজের টাকায় ১২শ পরিবারকে খাবার দিলেন তিনি



টাঙ্গাইলের নাগরপুরে করোনাভাইরাসের কারণে মানুষ কর্মহীন হয়ে অসহায় জীবনযাপন করছেন। কর্মহীন এ সকল মানুষের পাশে সরকারের পাশাপাশি অনেকেই ব্যক্তি উদ্যোগে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। টাঙ্গাইলের নাগরপুর উপজেলার শাহজানী আর সিরাজগঞ্জ জেলার চৌহালী উপজেলার কর্মহীন এক হাজার ২০০ পরিবারের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাঁড়িয়েছেন শাহজানী এলাকার বাসিন্দা ব্যবসায়ী মনজেল হোসেন।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে মনজেল তার নিজের ও মা-বাবার হজের টাকা দিয়ে শাহজানীর ৬০০ এবং পার্শ্ববর্তী চৌহালী উপজেলার ৬০০ কর্মহীন অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এ সময় ব্যবসায়ী মনজেল হোসেন বলেন, করোনাভাইরাসের কারণে কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এ দুর্যোগে কর্মহীন মানুষের পাশে সমাজের সামর্থ্যবানদের দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। আমরা তার আহ্বানে সাড়া দিয়ে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের এই উদ্যোগ গ্রহণ করেছি।

তিনি বলেন, আমি বিষয়টি আমার মা-বাবার সঙ্গে শেয়ার করি। তারা আমাকে বলেন, ‘বাবা যেহেতু এবার হজ হওয়া নিয়ে শঙ্কা রয়েছে তাই তুই আমাদের হজে যাওয়ার টাকা গরিব মানুষের মাঝে দান করে দে।’ এ জন্য আমি সেই টাকা দিয়ে আমার শাহজানীর ৬০০ কর্মহীন পরিবার এবং পার্শ্ববর্তী সিরাজগঞ্জ জেলার চৌহালী উপজেলার ৬০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।

ব্যবসায়ী মনজেল হোসেন বলেন, আমাদের এই ক্ষুদ্র উদ্যোগ দেখে নাগরপুরে আরও যে সকল বিত্তবান মানুষ আছেন তাদের উচিত হবে তাদের সাধ্য মতো এ সব কর্মহীন মানুষের পাশে দাঁড়ানো। আজ ১২০০ কর্মহীন পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়েছি আগামীতে যাতে আরও বেশি মানুষকে সাহায্য করতে পারি সেই আশা করছি।

ত্রাণ বিতরণের সময় ভারড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রিয়াজ উদ্দিন তালুকদার, ভারড়া ইউপি (পশ্চিম) আওয়ামী লীগের সভাপতি করিম তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।