Breaking News

করোনায় মৃত ডা. মঈনের বিরুদ্ধে ফেসবুকে কুৎসা; যুবক আটক



করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া সিলেট ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনের বিরুদ্ধে ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে এক যুবককে আটক করা হয়েছে। বুধবার রাজধানীর বাড্ডা এলাকা থেকে রিয়াজুল আবির (৩১) নামের সেই যুবককে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত দল সিআইডি।

সিআইডি জানিয়েছে, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন করোনায় মৃত্যুবরণ করার পর এ বিষয়ে চিকিৎসক সমাজকে উসকে দেবার জন্য কতিপয় কুচক্রি মহল মৃত ডাক্তারকে জড়িয়ে নানান কুৎসামূলক বক্তব্য স্যোশাল মিডিয়াতে প্রচার করতে থাকে। এতে চিকিৎসকদের অনেকেই সাইবার পুলিশের সাথে যোগাযোগ করে এবং সামাজিক মাধ্যমে অপপ্রচারকারী দায়ী আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানায়।

সাইবার পুলিশের অনলাইন মনিটরিং সেল ডা. মঈন উদ্দিনসহ চিকিৎসক সমাজের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানো বিভিন্ন পোস্ট শনাক্ত করে। তারই ধারাবাহিকতায় সাইবার পুলিশের একটি বিশেষ টিম রাজধানীর বাড্ডা এলাকা থেকে রিয়াজকে গ্রেফতার করে। তার কাছে থেকে একটি মোবাইল সেট জব্দ করা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন আছে।

গত ১৫ এপ্রিল ভোরে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডা. মঈন উদ্দিন। এরআগে, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে করোনা আক্রান্ত হন তিনি। গত ৫ এপ্রিল তার করোনা পজেটিভ আসে। তখন থেকেই ওই চিকিৎসকের পরিবারসহ নগরীর হাউজিং এস্ট্রেট এলাকা লকডাউন ঘোষণা করা হয়।

অবস্থার অবনতি ঘটলে ৭ এপ্রিল তাকে শহীদ শামসুদ্দিন হাসপাতালে করোনা ইউনিটে আইসোলেশনে রাখা হয়। সেখান থেকে পরবর্তীতে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে আনা হয় তাকে।