Breaking News

দেশের যে ৯ জেলা করোনামুক্ত



করোনাভাইরাসে ইতোমধ্যে দেশের ৫৫টি জেলায় করোনা রোগী শনাক্ত হয়েছে। আট বিভাগে দেশের ৬৪ জেলার মধ্যে এখনো করোনাভাইরাসে মুক্ত রয়েছে ১৯টি জেলার বাসিন্দারা। করোনামুক্ত ৯টি জেলা হলো- খাগড়াছড়ি, রাঙামাটি, সাতক্ষীরা, কুষ্টিয়া, নাটোর, ভোলা, মেহেরপুর, মাগুরা ও ঝিনাইদহ।

সোমবার (২০ এপ্রিল) ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইনে বুলেটিনে জানানো গত ২৪ ঘণ্টায় মোট ২ হাজার ৭৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪৯২ জন। এছাড়া নতুন করে ১০ জন মারা গেছেন। তাদের মধ্যে ৮ জন পুরুষ এবং দুজন নারী।

এখন পর্যন্ত ৫৫ জেলায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৪৮ জন। এবং মারা গেছেন ১০১ জন।ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান প্রদেশ থেকে বিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৬ হাজার ৯১০ জন। ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এ ভাইরাসে ১ লাখ ৬৫ হাজার ৫৯ জন মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬ লাখ ১৭ হাজার ২৩ জন। বর্তমানে চিকিৎসাধীন ১৬ লাখ ২৪ হাজার ৮২৮ জন। এদের মধ্যে ১৫ লাখ ৭০ হাজার ৬১০ জনের জনের শরীরে মৃদু সংক্রমণ থাকলেও এবং ৫৪ হাজার ২১৮ জনের অবস্থা গুরুতর।