৯ জন করোনা থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরলেন



মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে থাকা ১৭ জনের মধ্যে ৯ জনকে আজ রোববার (১৯ এপ্রিল) দুপুরে ছাড়পত্র দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে আর কেউ শনাক্ত হননি।

মাদারীপুরের সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম জানান, মাদারীপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৭ জন সদর হাসপাতালের আইসোলেশনে ছিলেন। তাঁদের মধ্যে আজ নয়জনের শরীরে করোনাভাইরাস নেগেটিভ হওয়ায় ছাড়পত্র দেওয়া হয়েছে। তাঁরা সবাই শিবচর উপজেলার। তাঁদের মধ্যে চারজন দ্বিতীয়বার এই ভাইরাসে আক্রান্ত হন। এই চারজন হলেন ইতালিফেরত এক ব্যক্তি, তাঁর স্ত্রী-সন্তান ও শ্বশুর।

মাদারীপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে আরও জানা গেছে, মাদারীপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোনো ব্যক্তির করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত বলে শনাক্ত হননি, তবে ৬৬ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। বর্তমানে মোট ১৫৯ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। জেলায় হোম কোয়ারেন্টিন শেষ করেছেন ১ হাজার ৩৮৮ জন। ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত ২৩৬ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। ২১৭ জনের রিপোর্ট পাওয়া গেছে।

জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ জনের। তাঁদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ জন। বর্তমানে হাসপাতালের আইসোলেশনে আছেন আটজন ও বাসায় আছেন দুজন এবং একজন মারা গেছেন।