Breaking News

সুখবর- আরব আমিরাতে হাইড্রক্সিক্লোরোকুইনে সারছে করোনা



প্রাণঘাতী করোনা ভাইয়াসে স্তব্ধ পুরো বিশ্ব। ভাইরাসটি ইতোমধ্যে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে থাবা বসিয়েছে।

এখন পর্যন্ত কোনও প্রতিষেধক আবিষ্কার না হওয়ায় গোটা বিশ্ব যেন অসহায় হয়ে পড়েছে এই করোনাভাইরাসের কাছে।

তবে করোনার চিকিৎসায় ম্যালেরিয়ার প্রতিষেধক হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহার করে সুফল

পাচ্ছেন বলে জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের চিকিৎসকরা। গত শনিবার একটি সংবাদ সম্মেলনে আরব আমিরাতের চিকিৎসকদের পক্ষ থেকে এমনটি জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আরব আমিরাতে ৩৭৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এছাড়া দেশটিতে এ পর্যন্ত প্রায় ৫৮৮ জন করোনা রোগী সুস্থ হয়েছেন বলেও ওই সংবাদ সম্মেলনে দাবি করা হয়।

এ ব্যাপারে সংবাদ সম্মেলনে আরব আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. ফরিদা আল

হোসাইনি বলেন, দেশের অধিকাংশের মধ্যেই করোনার মৃদু সংক্রমণ পাওয়া গেছে। আর যাদের বেশি জ্বর এবং শ্বাস কষ্ট রয়েছে তাদেরকে বাধ্যতামূলক পরীক্ষা করানো হচ্ছে।

করোনাভাইরাস ঠেকাতে আরব আমিরাতের চিকিৎসার বিষয়ে ডা. ফরিদা আল হোসাইনি বলেন, আমরা হাইড্রক্সিক্লোরোকুইন এবং বিভিন্ন অ্যান্টি ভাইরাল ওষুধ ব্যবহার করছি। এসব ওষুধ কার্যকর হওয়ায় এগুলো বেশি ব্যবহার করছি। এছাড়াও সংযুক্ত আরব আমিরাতে

করোনা থেকে সুস্থ হয়ে যাওয়া রোগীদের রক্তের প্লাজমা দিয়েও চিকিৎসার পরিকল্পনা করা হচ্ছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে। ইতোমধ্যে আরব আমিরাতে এই চিকিৎসা ব্যবস্থার পরীক্ষা চালানো হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে বলা হয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আরব আমিরাতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১২৩ জন। মা;;রা গেছেন ২২ জন। এছাড়া সুস্থ হয়েছেন ৬৮০ জন।