Breaking News

দুই দেশ করোনা আতঙ্কের মধ্যেই দিব্বি ফুটবল লিগ চালিয়ে যাচ্ছে



বিশ্বজুড়ে করোনাভাইরাসের আতঙ্কের মাঝে দিব্বি খেলা চালিয়ে যাচ্ছে বেলারুশ এবং তাজিকিস্তান। এখনো কোভিড-১৯ এ আক্রান্ত কোনো রোগী ধরা না পড়লেও, অনেকে আশঙ্কা করছেন তথ্য লুকানোর। এরইমধ্যে প্রথম বিভাগ এবং প্রিমিয়ার লিগের দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে দেশটিতে।

এদিকে, এখন পর্যন্ত বেলারুশে প্রাণহানি হয়েছে ২৬ জনের। এর মাঝেই চলছে দেশটির সর্বোচ্চ লিগের খেলা।

জীবনের চেয়ে নিশ্চয়ই খেলা বড় নয়। কথাটা বলেছেন খোদ ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। কিন্তু এ যেনো কে শুনে কার কথা। করোনা আতঙ্কে যখন স্থবির গোটা বিশ্ব ক্রীড়াঙ্গন, সেখানে দিব্বি লিগ চালিয়ে যাচ্ছে বেলারুশ। কড়া সমালোচনার পরেও লিগ থামছেই না।

অদৃশ্য ভাইরাসটা বিশ্বজুড়ে এরই মধ্যে কেড়ে নিয়েছে লাখের বেশি প্রাণ। সাথে বেড়েই চলছে সংক্রমণ। যার বাইরে নয় বেলারুশও। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়েছে। সরকারী হিসেবে দেশটিতে প্রাণহানি ২৬।

করোনা আতঙ্কে বিশ্বে যখন বন্ধ হয়েছে সব খেলা। তখন এমন হুমকির মুখে লিগ চলমান রেখেছে বেলারুশ। এরই মধ্যে প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষ করেছে। এদিন মিনসকের বিপক্ষে দারুণ জয় পেয়েছে বেলারুশ ক্লাব বেট। ৩-০ গোলের জয়ে তারা উঠে এসেছে টেবিলের শীর্ষস্থানে।

এদিকে, লিগ চালু রেখেছে এশিয়ার দেশ তাজিকিস্তানও। দেশটিতে এখনো করোনা আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি। তবে অনেকে আশঙ্কা করছেন সরকারের পক্ষ থেকে তথ্য লুকানোর।

এদিন, দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে দেশটিতে। সর্বোচ্চ লিগের ম্যাচে জয় পেয়েছে খালতুন ফুটবল ক্লাব। এই জয়ের সাথে শীর্ষে থাকা বর্তমান চ্যাম্পিয়ন ইসতিকললের সমান পয়েন্ট তাদের। খুজান্ডের বিপক্ষে খালতুনের জয় ৩-২ গোলের।

একই দিন মাঠে নেমেছে টেবিল টপার ইস্তিকলল। ঘরের মাঠে তারা আতিথ্য দেয় সিএসকেএ পামিরকে। ঘরের মাঠে তারা পামিরকে হারিয়েছে ২-০ গোলে। এই জয়ের সাথে শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখলো ইস্তিকলল।

এদিকে, করোনার কারণে নিজের বিয়ে পিছিয়ে দিয়েছেন বুন্দেসলিগা ক্লাব লিপজিগ তারকা ইউসুফ পোউলসেন। ভক্তদের উদ্দেশ্যে বিয়ের পরিকল্পনা জানিয়েছেন তিনি।

ডেনিস বংশোদ্ভুত এই ফুটবলার জানিয়েছেন কিভাবে পরিচয় তার বান্ধবীর সাথে। বর্তমানে জার্মানি এবং ডেনমার্কে এখন লকডাউন চলছে। যে কারণে এখন বিয়ের পিড়িতে বসতে পারছেন না তারা। তাই অবস্থার স্বাভাবিক হলে আবারো নতুন করে দিনক্ষণ ঠিক করবেন বলে জানিয়েছেন পোউলসেন।