এসিল্যান্ড নাজিবকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে ঢাকায় নেয়া হচ্ছে



স্থানীয় সূত্র জানায়, গত রোববার যশোরের ঝিকরগাছায় করোনা সংক্রমণ প্রতিরোধে হোম কোয়ারেন্টাইন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য উপজেলা সহকারী কমিশনার বা এসিল্যান্ড (ভূমি) ডা. কাজী নাজিব হাসানের নেতৃত্বে অ’ভিযা’ন চলছিল। এ সময় বেপরোয়া গতির একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে তার ডান পায়ের হাড় ও ক্ল্যাভিকল ভেঙে যায়।গু’রুত’র অবস্থায় তাকে যশোরের প’ঙ্গু হা’সপা’তা’লে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মে’ডিকে’ল কলেজ হা’সপা’তা’লে স্থানান্তর করা হয়। বুধবার তাকে সে’নাবাহিনীর হেলিকপ্টারযোগে ঢাকার সম্মিলিত সামরিক হা’সপা’তালে নেয়ার ব্যবস্থা করা হয়েছে।

ঢাকায় নেয়া হচ্ছে- যশোরের ঝিকরগাছায় হোম কোয়ারেন্টাইন ও সামাজিক দূরত্ব নিশ্চিতে অ’ভিযা’নকালে সড়ক দু’র্ঘ’ট’নায় গু’রুত’র আহ ত সহকারী কমিশনার (ভূমি) ডা. কাজী নাজিব হাসানকে উন্নত চি’কিৎ’সার জন্য হেলিকপ্টারে ঢাকায় নেয়া হচ্ছে। গু’রুত’র আহ ত অবস্থায় এখন তিনি ফরিদপুর মে’ডিকে’ল কলেজ হা’সপা’তালে ভর্তি রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী মজুমদার জানান, সড়ক দু’র্ঘ’ট’নায় আহ ত সহকারী কমিশনার (ভূমি) ডা. কাজী নাজিব হাসানকে হেলিকপ্টারযোগে ফরিদপুর থেকে ঢাকায় সিএমএইচ (সম্মিলিত সামরিক হা’সপা’তা’ল) এ নেয়ার ব্যবস্থা করা হয়েছে। সেখানে তার চি’কিৎ’সা হবে।বুধবার সকাল ১১টার দিকে ফরিদপুর মে’ডিকে’ল কলেজ হা’সপা’তা’ল থেকে ঢাকায় পৌঁছে কাজী নাজিবকে বাহী হেলিকপ্টারটি। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র সহকারী সচিব মনদীপ ঘরাই।

তিনি বলেন, এসিল্যান্ড কাজী নাবিজ হাসানকে বহনকারী হেলিকপ্টারটি বেলা ১১টার দিকে ঢাকায় এসে পৌঁছেছে। এরপরই তাকে সিএমএইচের অপা’রেশন থিয়েটারে নেওয়া হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত (বেলা সাড়ে ১১টা) তার অ’পা’রে’শন চলছিল।

স্থানীয় সূত্র জানায়, গত রোববার যশোরের ঝিকরগাছায় করোনা সং’ক্র’ম’ণ প্র’তিরো’ধে হোম কোয়ারেন্টাইন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য উপজেলা সহকারী কমিশনার বা এসিল্যান্ড (ভূমি) ডা. কাজী নাজিব হাসানের নেতৃত্বে অ’ভিযা’ন চলছিল। এ সময় বেপরোয়া গতির একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে তার ডান পায়ের হাড় ও ক্ল্যাভিকল ভেঙে যায়।

গু’রুত’র অবস্থায় তাকে যশোরের প’ঙ্গু হা’সপা’তা’লে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মে’ডিকে’ল কলেজ হা’সপা’তা’লে স্থানান্তর করা হয়

দেশে করোনাভা’ইরা’সে গত ২৪ ঘণ্টায় আরও তিনজন আ’ক্রা’ন্ত হয়েছেন। এ নিয়ে মোট আ’ক্রা’ন্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। এদের মধ্যে নতুন করে আরও একজন মা”রা গেছেন। ফলে মৃ”তের সংখ্যা দাঁড়িয়েছে ছয়জনে। ভা’ই’রাসটি থেকে সুস্থ হয়েছেন আরও একজন। ফলে মোট সুস্থ হয়েছেন ২৬ জন। বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের রো’গতত্ত্ব, রো’গনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনা ভা’ইরা’স সং’ক্রা’ন্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রতিদিনই আমাদের স্বাস্থ্যসেবা ব্যবস্থার উন্নতি করে চলেছি। বিভিন্ন হা”সপা’তালে মে’ডিকে’ল ভেন্টিলেটর যুক্ত হচ্ছে। এছাড়া করোনার জন্য আরও হা’সপা’তা’ল তৈরি করছি। ইতোমধ্যে বেশ কয়েকটি হা’সপা’তা’ল তৈরি হয়েছে। এছাড়া বিভিন্ন মে’ডিকে’ল কলেজে টেস্টিং সুবিধা বৃদ্ধি করা হচ্ছে।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভা”ইরা’সে বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ৮ লাখ ৫৯ হাজারেরও বেশি মানুষ আ’ক্রা’ন্ত হয়েছেন। এদের মধ্যে মা”রা গেছেন প্রায় ৪২ হাজার ৩২২ জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১ লাখ ৭৮ হাজারের বেশি মানুষ।