Breaking News

এবার করোনায় আক্রান্ত মসজিদের ইমাম



বুধবার বিকেলে পরীক্ষায় জানা যায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত। এরপর তাকে অ্যাম্বুলেন্সে করে কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার বাসাটিকেও লকডাউন করা হয়। এছাড়া তিনি যে মসজিদে নামাজ পড়াতেন, সেই মসজিদের মুয়াজ্জিনসহ আরও চার জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

রাজধানীতে মসজিদের এক ইমামের শরীরে করেনাভাইরাস ধরা পড়েছে। তিনি মগবাজার এলাকায় থাকেন এবং অন্য এলাকার একটি মসজিদে ইমামতি করেন।

তিনি যে বাসায় থাকেন, সেটি এরইমধ্যে লকডাউনের উদ্যোগ নিয়েছে প্রশাসন। এছাড়া ওই মসজিদের মুয়াজ্জিনসহ খাদেমদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. জহুরুল ইসলাম বুধবার (৮ এপ্রিল) রাতে সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, চিকিৎসার জন্য ওই ইমামকে বাংলাদেশ কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও সংক্রমিত ব্যক্তির বাসা লকডাউনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

ঢাকা জেলার সিভিল সার্জন কর্মকর্তা ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান সংবাদমাধ্যমকে বলেন, একটি মসজিদের ইমামের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ ছিল। আমরা তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষা করেছি। পরীক্ষার ফল সরাসারি ল্যাব থেকে ওই ব্যক্তির কাছে গেছে। তাকে আমরা বাংলাদেশ কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে পাঠাচ্ছি।

এর আগে, বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছেন তিন জন। সব মিলিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয় ২১৮ জন, মৃতের সংখ্যা দাঁড়ায় বিশে। এরপর রাতে চট্টগ্রামে আরও তিন করোনাভাইরাসে আক্রান্তের তথ্য পাওয়া যায়।